x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

তরুণদের নিয়েই শীর্ষস্থানের কাছে রিয়াল

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১৮

সাহস ডেস্ক

দলে নেই সার্জিও রামোস, করিম বেনজেমা, দানি কারভাহাল। এডেন হ্যাজার্ড তো অনেক দিন ধরেই মাঠের বাইরে। তাই তরুণদের নিয়ে দল সাজিয়েছেন রিয়াল বস জিদান। সেই তরুণরাই কষ্টার্জিত জয় এনে দিয়েছেন রিয়ালকে। স্প্যানিশ লা লিগায় কাসেমিরোর একমাত্র গোলে রিয়াল ভায়োদোলিদের মাঠে তাদেরকেই হারিয়ে শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে রিয়াল মদ্রিদ। এই জয়ে টানা চার ম্যাচ অপরাজিত থাকল স্পেনের ক্লাবটি।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে হোসে জোরিলা স্টেডিয়ামে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের ৬৫ মিনিটে টনি ক্রুসের ফ্রি-কিক থেকে হেডে জয় সূচক গোলটি করে জয়ের অবদান রেখেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। এর আগে গুনে গুনে তিনবার হেড করে গোল করার সুযোগ পেয়েছিলেন কিন্তু দুবার ব্যর্থ হলেও তৃতীয়বার আর লক্ষ্যভ্রষ্ট হননি কাসেমিরো।

শুধু কাসেমিরোই নন, রিয়ালকে এই জয় এনে দেওয়ার ব্যাপারে ভূমিকা রেখেছেন দলের বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়াও। ভায়াদোলিদের মাঠে বেশ কিছু দুর্দান্ত সেভ করেছেন, গোলবঞ্চিত করেছেন ফাবিয়ান ওরেয়ানা ও সাইদি ইয়াঙ্কোকে। ইয়াঙ্কোর সেভটাকে তো অনায়াসে মৌসুমের অন্যতম সেরা সেভ বলে চালিয়ে দেওয়া যায়।

এর আগে গোল করার অন্তত দুটি দুর্দান্ত সুযোগ পেয়েছিলেন স্ট্রাইকার মারিয়ানো দিয়াজ। কিন্তু অফসাইডের খাঁড়ায় পড়ে বাতিল হয়ে যায় সে দুই গোল। পরে ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ১-০ গোলে জিতে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জিদানের দল।

এই জয়ে ২৪ ম্যাচে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা অ্যাতলেটিকোর থেকে ৩ পয়েন্ট পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?