x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের দল ঘোষণা

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৬

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজের জন্য সাকিব আল হাসানকে ছাড়াই ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পিতৃত্বকালী ছুটি নেয়া এই অলরাউন্ডার মার্চের দ্বিতীয় সপ্তাহে তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকবেন। একারণে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন মোসাদ্দেক হোসেন। আর এবারের দলে চমক থাকছেন নাসুম আহমেদ।

গত বছর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজের প্রাথমিক দলে ডাক পেলেও খেলার সুযোগ হয়নি নাসুম আহমেদের। তবে ৩৭টি লিস্ট 'এ' এবং ২৭টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলা ২৬ বছর বয়সী এই বাঁহাতি স্পিনারের ভাগ্য খুলতে পারে।

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে দলে জায়গা হয়নি ওয়ানডে দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। এবারো নিউজিল্যান্ড সফরেও জায়গা হয়নি তার।

২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ। নিউজিল্যান্ডে কোয়ারেন্টিন শেষে এক সপ্তাহের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। এরপর আগামী ২০ মার্চ শুরু হবে মাঠের লড়াই। ওই দিন হবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর ২৩ ও ২৬ মার্চ হবে সিরিজের বাকি দুই ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ হবে ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা:
তামিম ইকবাল (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?