ওসাকার কাছে হেরে কেঁদেকেটে বিদায় নিলেন সেরেনা

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৭

সাহস ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম সেমিফাইনালে নারী এককে নাওমি ওসাকার বিপক্ষে হেরে আরেকবার রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন বিসর্জন দিয়েছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। অনবদ্য জয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল নিশ্চিত করেছেন জাপানী কন্যা ওসাকা। এর আগের দিন রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন বিসর্জন দিয়েছেন রাফায়েল নাদাল।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রোড লেভার অ্যারেনায় ৩৯ বছর বয়সী মার্কিন কৃষ্ণকলীকে ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়ে ফাইনালে উঠেছেন জাপানী টেনিস কন্যা নাওমি ওসাকা। এই জয় নিয়ে তিনবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা গত স্ল্যামের ফাইনালে হারের পর থেকে এখন পর্যন্ত টানা ২০ ম্যাচ অপরাজিত আছেন।

চার বছর আগে ২০১৭ সালে এই অস্ট্রেলিয়ান ওপেনেই ক্যারিয়ারের ২৩তম গ্র্যান্ড স্লাম একক শিরোপা জিতেছিলেন সেরেনা। এরপর মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফেরার পর ১১টি গ্র্যান্ড স্লাম সেরেনা শুরু করেছেন কোর্টের ২৪তম গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ছোঁয়ার সম্ভাবনা নিয়ে। এর মধ্যে চারটি গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেও হেরেছেন ৩৯ বছর বয়সী সেরেনা।

গ্র্যান্ড স্লামে আরেকবার ব্যর্থ হওয়ার পর সংবাদ সম্মেলনে কেঁদেকেটেই সেরেনা বললেন, ‘ভুলগুলোই আজ পার্থক্য গড়ে দিয়েছে। আমি অসংখ্য ভুল করেছি আজ। সত্যি বলছি, আমার সুযোগ ছিল জেতার। আমি ৫-০ গেমেও এগিয়ে যেত পারতাম। কিন্তু দিনটা হয়ে গেল বড় ভুলের। কিন্তু এতো ভুল কেন হলো আমি জানি না।’

আগামী ২০ (ফেব্রুয়ারি) শনিবার ফাইনালে ওসাকার মুখোমুখি হবেন যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডির।

এদিকে দ্বিতীয় সেমিফাইনালে আজ চেক প্রজাতন্ত্রের কারোলিনা মুখোভাকে ৬-৪, ৩-৬, ৬-৪ গেমে হারিয়েছেন ব্র্যাডি। এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন ২৫ বছর বয়সী মার্কিন খেলোয়াড়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?