হ্যাটট্রিক জয়ে ‘পাঁচ’-এ মোহামেডান

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:০০

সাহস ডেস্ক
ছবি: প্রথম আলো

হ্যাটট্রিক জয় পেল দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোটিং ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে সোলেমান দিয়াবাতে ও আমির হাকিম বাপ্পীর গোলে রহমতগঞ্জকে হারিয়ে টানা তিন জয়ে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে উঠে এসেছে মোহামেডান। এর আগে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে চলতি মৌসুম শুরু করা মোহামেডান পরের পাঁচ ম্যাচ ছিল জয়হীন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) হোমভেন্যু কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে রহমতগঞ্জকে ২-০ গোলে হারিয়েছে শন লিনের শিষ্যরা।

এই জয়ে ৯ ম্যাচে ৪ জয়, ৩ ড্র ও ২ হারে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে উঠে এসেছে মোহামেডান। ৮ ম্যাচে ২ জয়, ২ ড্র ও ৪ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে আছে রহমতগঞ্জ। তবে শীর্ষে আছে বসুন্ধরা কিংস, ৯ ম্যাচ খেলে জিতেছে ৮ জয় এবং ১টি ড্র নিয়ে অপরাজিত আছে। কিংসের সাথে অপরাজিত আছে আবাহনী লিমিটেড এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৯ ম্যাচে ৬ জয় ও ৩ ড্র নিয়ে দ্বিতীয়তে আছে আবাহনী। আর ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্র নিয়ে তৃতীয়তে আছে শেখ জামাল। এদিকে ৮ ম্যাচে ৫ জয় ১ ড্র ও ২ হার নিয়ে চতুর্থস্থানে আছে শেখ রাসেল।

সোলেমান দিয়াবাতে ও আমির হাকিম বাপ্পী। ছবি: প্রথম আলো

এই জয়ের দিনে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছে মোহামেডান। আর সেই আক্রমণের ফল পেয়েছে একদম শুরুতেই। ম্যাচের তৃতীয় মিনিটে মাঝমাঠ থেকে ডিফেন্ডার রাকিবের লং বল পেয়ে যান সোলেমান দিয়াবাতে। অফসাইডের ফাঁদ ভেঙে বক্সে ঢুকে জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন মালির এই মোহামেডান ফরোয়ার্ড। চলতি মৌসুমে এ নিয়ে সোলেমানের ষষ্ঠ গোল। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মোহামেডান।

বিরতি থেকে ফিরে এসেও আক্রমণের ধার বজায় রাখে মোহামেডান। এদিকে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে রহমতগঞ্জ। গোল শোধে চেষ্টা চালায় তারা। উল্টো ম্যাচ শেষের অতিরিক্ত সময়ে আবারো এগিয়ে যায় মোহামেডান। ম্যাচের ৯০+২ মিনিটে ফরহাদ হোসেন মনার পাস থেকে বল পেয়ে দ্রুত বক্সে ঢোকেন বাপ্পী। সামনে তখন শুধুই রহমতগঞ্জ গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। ঠান্ডা মাথায় প্লেসিংয়ে জয়সূচক গোলটি করেন আমির হাকিম বাপ্পী। এতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?