মা হারা ক্লপকে স্বস্তি দিলেন সালাহ-মানে

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০৫

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমটা বাজেভাবে পার করছে গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুল। গত টানা তিন ম্যাচ হেরেছে তারা। এই তিন ম্যাচের প্রথম ম্যাচে ব্রাইটনের বিপক্ষে ১-০ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে চলতি আসরের শীর্ষ দল ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরে যায়। এর পরের ম্যাচেই তিনে থাকা দল লেস্টার সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানে হেরে যাওয়ায় পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে নেমে গেছে লিভারপুল। এতে ক্লাবটির জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ মানসিক ভাবে বিদ্ধস্ত হয়ে পরে। তার উপরে আবার কিছু দিন আগে তার মা মারা গেছেন। করোনা পরিস্থিতিতে জৈব সুরক্ষা বলয়ের গ্যাঁড়াকলে পড়ে মাকে শেষবারের জন্য দেখতে জার্মানিতে যেতে পারেননি ক্লপ। তার ওপর দলের ভগ্নদশা তার মানসিক অবস্থা খারাপই করে দিয়েছিল। আর সে সময়েই তাকে স্বস্তি দিলেন মোহামেদ সালাহ ও সাদিও মানে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পুসকাস স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়নস লিগে গত আসরের সেমিফাইনালিষ্ট জর্মান ক্লাব লাইপজিগকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে এক পা দিয়ে রাখলো লিভারপুল। গোলটি করেছেন মোহামেদ সালাহ ও সাদিও মানে। এই জয়ে 'গুরু'কে অন্তত একটু হলেও স্বস্তি দিতে পারলেন তারা!

এই ম্যাচটা লাইপজিগের ‘হোমে’ হওয়ার কথা ছিল। কিন্তু জার্মানিতে কোয়ারেন্টিন-বিষয়ক কড়াকড়ির জন্য উয়েফা ম্যাচটা আর জার্মানিতে আয়োজন করতে চায়নি, এগিয়ে এসেছিল হাঙ্গেরির বুদাপেস্টে। সেখানে পুসকাস স্টেডিয়ামের মতো নিরপেক্ষ জায়গা খেলেছে দল দুটি। তবে নিরপেক্ষ জায়গায় লিভারপুলকে দেখা গেছে নিজেদের মাঠের মতো। খেলা দেখে কে বলবে, এই দলটাই গত প্রায় এক মাস ধরে বিভিন্ন ম্যাচে খাবি খাচ্ছে? প্রথম থেকেই লাইপজিগের ওপর ছড়ি ঘুরিয়েছে লিভারপুল। জয়টা পেয়েছে যোগ্যতর দল হিসেবেই। তাও দ্বিতীয়র্ধের পর।

প্রথমার্ধে কোনো গোলের দেখা না পেলে দ্বিতীয়র্ধে ফিরে পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন সালাহ ও মানে। দুইটি গোলেই ছিল লাইপজিগের ডিফেন্ডারদের স্পষ্ট ভুল। ম্যাচের ৫৩ মিনিটের স্বাগতিক ডিফেন্ডারের ব্যাকপাস থেকে বল পেয়ে জালের ঠিকানা খুঁজে নেন সালাহ। এ নিয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪টি গোল করা হয়ে গেল মোহামেদ সালাহর। এক রবার্ট লেফানডফস্কি ছাড়া আর কেউ এই মিসরীয় উইঙ্গারের চেয়ে বেশি গোল করেননি। এর পাঁচ মিনিট পরেই জয়সূচক গোলটি করেন মানে। ম্যাচের ৫৮ মিনিটে কার্তিস জোন্সের পাস থেকে গোলটি করেন সেনেগালিষ্ট ফরোয়ার্ড সাদিও মানে। পরে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

আগামী ১০ মার্চ বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় নিজেদের ঘরের মাঠে লাইপজিগকে স্বাগত জানাবে লিভারপুল। সেই ম্যাচে এক গোলে হারলেও কোয়ার্টার ফাইনালে চলে যাবে অলরেডরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?