একই দিনে রাজ্জাক-নাফিসের অবসরের ঘোষণা

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৪

সাহস ডেস্ক

আগেই জানা ছিল শীঘ্রই অবসরের ঘোষণা দেবেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার আব্দুর রাজ্জাক। তিনি নিজেই বলেছিলেন, ১৩ ফেব্রুয়ারি সব ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেবেন। সেই কথা অনুযায়ী, আগামীকাল শনিবার দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণাটি দেবেন জাতীয় দলের সাবেক এই বাঁহাতি স্পিনার। শুধু তিনিই নন, একই সাথে অবসরের ঘোষণা দেবেন জাতীয় দলের সাবেক ওপেনার ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টার সংলগ্ন ১নং প্লাজায় 'পিচ ফাউন্ডেশন' এর একটি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এই অনুষ্ঠানের মঞ্চ থেকেই রাজ্জাক ও নাফিস বিদায়ের ঘোষণা দেবেন বলে জানা গেছে। এই অনুষ্ঠানের আয়োজনে থাকবে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ‘কোয়াব’।

অবসরের পর নাফিস ও রাজ্জাক দুজনেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যুক্ত হবেন। এর মধ্যে বাঁহাতি স্পিনার রাজ্জাক জাতীয় দলের নির্বাচকমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব নিচ্ছেন। তিনি যোগ দেবেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও নির্বাচক হাবিবুল বাশার সুমনের সঙ্গে। দু-একদিনের মধ্যে রাজ্জাকের নিয়োগ চূড়ান্ত করা হবে।

আর বাঁহাতি ওপেনার নাফিস যোগ দিচ্ছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে। তবে তিনি ম্যানেজার হিসেবে নয়, বরং ট্রেইনি হিসেবে যোগ দেবেন বলে জানা গেছে। পরে অন্য কোনো বিভাগেও যোগ দিতে পারেন তিনি।

আব্দুর রাজ্জাক জাতীয় দলের হয়ে ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন। অর্থাৎ মোট ২০০টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে টেস্টে ২৮ উইকেট, ওয়ানডেতে ২০৭ উইকেট এবং টি-টোয়েন্টিতে ৪৪ উইকেট নিয়েছেন। দেশের হয়ে প্রথম ২০০ উইকেটশিকারি আব্দুর রাজ্জাক।

এদিকে দেশের ক্রিকেটের সবসময়ের অন্যতম সফল ওপেনার শাহরিয়ার নাফীস। দেশের জার্সিতে মোট ১০০টি ম্যাচ খেলেছেন নাফিস। ২৪ টেস্ট, ৭৫ ওয়ানডে এবং ১টি মাত্র টি-টোয়েন্টি খেলেছেন এই সফল ওপেনার। টেস্টে ১ সেঞ্চুরি ও ৭ হাফসেঞ্চুরিতে মোট ১২৬৭ রান করেছেন। ওয়ানডেতে ৪ সেঞ্চুরি ও ১৩টি হাফসেঞ্চুরিতে ২২০১ রান করেছেন এবং একটি মাত্র টি-টোয়েন্টিতে ২৫ রান করেছেন বাংলাদেশের সাবেক সফল ওপেনার শাহরিয়ার নাফিস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত