৪’শ পার করেই থামল ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৮

সাহস ডেস্ক

 

বাংলাদেশ চেয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে ৩০০ রানে মধ্যে আটকাবে। কিন্তু তা আর হলো না, শেষ পর্যন্ত বিশাল এক টার্গেট দিয়ে থেমেছে সফরকারিরা। দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে আগে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ৪০৯ রান করে প্রথম ইনিংসের ব্যাটিং শেষ করেছে ক্যারিবীয়রা।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ক্যারিবীয়দের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংস আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) শেষ হয়েছে।

দলের হয়ে ওপেনার অধিনায়ক ব্রাথওয়েট ৪ চারে ৪৭ রান করে সৌম্য সরকারের বলে ক্যাচ দিয়ে ফেরেন। পরে ৫ চারে ৩৬ রান করে তাইজুলের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন আরেক ওপেনার জন ক্যাম্পেবল। এরপর এনক্রুমাহ বোনার মাত্র দশ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। তিনি ৭ চারে ৯০ রান করে মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচ দিয়ে ফেরেন। শুধু বোনারই না দা সিলভা ও আলজারি জোসেফও সেঞ্চুরির কাছাকাছি গিয়েও সেঞ্চুরি করতে পারলেন না।

মাত্র আট রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি সিলভা। ১০ চারে ৯২ রান করে তাইজুলের বলে বোল্ড হয়ে ফেরেন জসুয়া দা সিলভা। পরে ৮ চার ৫ ছক্কায় ৮২ রান করে আবু জাহেদের বলে ক্যাচ দিয়ে ফেরেন আলজারি জোসেফ। এছাড়া আর কেউ ভালো করতে পারেননি। তবে এই সেঞ্চুরির কাছাকাছি যাওয়া এই ব্যাটসম্যানদের নৈপুণ্যে ৪০০ রান ছারিয়ে গেছে ক্যারিবীয়রা।

বাংলাদেশের হয়ে বল হাতে আবু জাহেদ রাহি ও তাইজুল ইসলাম ৪টি করে এবং মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।

ক্যারিবীয়দের ৪১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত