বার্সেলোনাকে হারিয়ে ফাইনালের পথে সেভিয়া

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৫৮

সাহস ডেস্ক

কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির ভুলে ও বার্সার সাকেব মিডফিল্ডারের গোলে সেভিয়ার বিপক্ষে হেরে গেছে বার্সেলোনা। বার্সাকে হারিয়ে এই জয় ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল দলটি সেভিয়া।

বুধবার (১০ ফেব্রুয়ারি) রামোন সানচেজ পিজুয়ান স্টেডিয়ামে স্বাগতিক সেভিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুতেই সেভিয়াকে চেপে ধরে মেসি-গ্রিজম্যানরা। শুরুতে গোল বঞ্চিত হন লিওনেল মেসি। অঁতোয়ান গ্রিজমানের থেকে পাওয়া বল তিনি গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি। উল্টো ম্যাচের ২৫ মিনিটে গোল হজম করে বসে মেসিবাহিনীরা। উমিতিতির ভুলে সেভিয়ার হয়ে গোলটি করেন ফরাসি ডিফেন্ডার ইউলেস কুন্দে। তবে বার্সাকে গোলটি হজম করতে হতো না যদি কুন্দের করা দর্শনীয় গোলটি করার আগে উমতিতি তাকে বাধা দিতেন।

নিজেদের অর্ধ থেকে বল নিয়ে দৌড়ে উঠে সতীর্থকে একটা পাস দিয়েছিলেন কুন্দে। ফিরতি পাস ধরে বেশ ভালো গতিতে এক ডিফেন্ডারকে কাটিয়ে বার্সার বক্সের সামনে উমতিতিকে পেয়েছিলেন কুন্দে। তাকে ড্রিবলিং করে কোনাকুনি শটে গোলটি করেন। প্রতিপক্ষকে ঠেকানোর চেষ্টায় ব্যর্থ হওয়ার পর দৌড়ে তাকে ধরার চেষ্টাও করেননি উমতিতি। পরে এই ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসে দশম মিনিটে বল পায়ে অনেকখানি এগিয়ে ফ্রেংকি ডি ইয়ংয়ের সঙ্গে দেওয়া নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে শট নেন মেসি। ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান বোনো।

তবে নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে আবারো গোল হজম করে বার্সেলোনা। এবার সেভিয়ার হয়ে গোলটি করে বার্সারই সাবেক মিডফিল্ডার ইভান রাকিটিচ। রাকিটিচের এই গোলেও উমতিতির অনিচ্ছাকৃত অবদান রয়েছে। ম্যাচের ৮৫ মিনিটে বাঁ প্রান্ত থেকে উড়ে আসা পাসটা রাকিটিচ অনসাইড হয়ে ধরতে পেরেছেন উমতিতির জন্য। একটু নিচে নেমেছিলেন উমতিতি। পেছন থেকে ক্রোয়াট মিডফিল্ডার পাসটা ধরতে দৌড়ে গেলেও টের পাননি এ ফরাসি সেন্টারব্যাক। যখন টের পেয়েছেন ততক্ষণে রাকিটিচ অনসাইড হয়ে পাসটা ধরে ফেলেছেন। এরপর দৌড়াতে গিয়ে একবার পড়েও গেছেন উমিতিতি। এতে বাঁ প্রান্ত থেকে কোনাকুনি শটে জয়ের ব্যবধান দ্বিগুণ করেন বার্সায় ছয় মৌসুম কাটানো রাকিতিচ।

এরপর ম্যাচের বাকি সময়ে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি মেসি-গ্রিজম্যানরা। অবশেষে এই ২-০ গোলের জয় নিয়ে ফাইনালের পথে এগিয়ে থাকল সেভিয়া। তবে ফাইনালে ওঠার সম্ভাবনা এখনো আছে বার্সেলোনা। সেমিফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে সেভিয়ার বিপক্ষে জিততে হবে রোনাল্ড কোম্যানের দলকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?