সাকিবকে ছাড়াই খেলতে হবে ঢাকা টেস্ট

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১০

সাহস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশ দলের। কারণ, চট্টগ্রামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বল করতে গিয়ে কুঁচকিতে চোট পান সাকিব। এরপরে আর মাঠে নামতে পারেননি তিনি। সাকিববিহীন টাইগাররা ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে জয়ের আশা জাগিয়েও হেরে গেছে নাটকীয়ভাবে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সাকিবকে ছাড়াই ঢাকা টেস্টে খেলবে বাংলাদেশ। তবে চোটের পর থেকেই বিসিবির মেডিকেল দলের তত্ত্বাবধানে আছেন সাকিব।

শুরুতে তাকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছিলেন দলের ফিজিও-চিকিৎসকেরা। সেটা শেষ হওয়ার পর আবার তার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করার পরই নিশ্চিত হয় সিরিজ থেকে ছিটকে যাওয়ার বিষয়টা।

আপাতত জৈব সুরক্ষা বলয় ছেড়ে যাবেন সাকিব। তবে বিসিবির মেডিকেল দলের পর্যবেক্ষণেই থাকবে।

আগামী ১১ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে স্বাগতিকদের হারিয়ে ১-০তে এগিয়ে আছে সফরকারি ক্যারিবীয়রা। তবে সিরিজ না হারতে চাইলে এই টেস্ট জিততেই হবে টাইগারদের।

মূলত ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। ডাক্তারি পরীক্ষায় সেসময় কোনো সমস্যা না ধরা পড়ায় চট্টগ্রাম টেস্টে খেলতে নামেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এরপরই দ্বিতীয় দিনে চোটে গুরুতর আহত হন তিনি। আর তাই দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়লেন এই সেরা অলরাউন্ডার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত