সাকিবের জন্য দুঃসংবাদ

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫৩

সাহস ডেস্ক

সাকিব আল হাসান ও বাংলাদেশ জাতীয় দলের জন্য দুঃসংবাদ। চোটে পড়েছেন দলের সেরা তারকা সাকিব আল হাসান। কুঁচকিতে নতুন চোটে আক্রান্ত হয়েছেন সাকিব। যে কারণে প্রথম টেস্টে তো বল করতে আর মাঠেই নামতে পারবেন না, এমনকি সিরিজের দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত হয়ে পড়েছেন এই সেরা অলরাউন্ডা।

চট্টগ্রামে প্রথম টেস্টের আজ তৃতীয় দিনে সাকিবকে ছাড়াই খেলছে বাংলাদেশ। তার বদলি হিসেবে ফিল্ডিং দিয়েছেন ইয়াসির আলী রাব্বী।

ওয়ানডে সিরিজে পাওয়া কুঁচকির চোট আজ মাথাচাড়া দিয়ে উঠলে সাকিবকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান দলের ফিজিও দেবাশীষ বিশ্বাস।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে দেবাশীষ জানান, ‘আজ অনুশীলনে নামার আগে কুঁচকির সেই চোটে ব্যথা অনুভব করেন সাকিব।  চোট কতটা গুরুতর তা জানতে স্থানীয় এক হাসপাতালে সাকিবকে স্ক্যান করাতে নেওয়া হয়েছে। তিনি আবার মাঠে নামবেন কিনা, সেটি নির্ভর করছে স্ক্যান রিপোর্টের ওপর। তবে অবস্থা যা, তাতে আজ তিনি মাঠে নামছেন না। কিন্তু দলের প্রয়োজনে কাল ব্যাটিং করতে নামতে পারেন।’

ইতিমধ্যে সেই রিপোর্ট হাতে এসেছে। জানা গেছে, কুঁচকির নতুন চোটে আক্রান্ত হয়েছেন সাকিব।

স্ক্যান রিপোর্ট আসার পর বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, প্রথম টেস্টের আগে পাওয়া কুঁচকির চোট সামলে উঠলেও টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিং করার সময় বাম উরুর আরেক জায়গায় চোট পান সাকিব। প্রকারান্তরে এটি কুঁচকিতেই নতুন চোট। বিসিবির মেডিকেল দল সাকিবের চিকিৎসা চালিয়ে যাবে এবং অবস্থা পর্যবেক্ষণ করবে।

বাংলাদেশ দল সূত্রে জানা গেছে, সাকিব এই টেস্টে আর বোলিং করতে পারবেন না। তবে অবস্থা বুঝে দলের প্রয়োজনে ব্যাটিং করতে পারেন। কিন্তু এ বিশ্বসেরা অলরাউন্ডারের ক্ষেত্রে কোনো অবস্থাতেই ঝুঁকি নেওয়া হবে না। প্রথম টেস্টে তাকে আর মাঠে নামানো হবে না বলে চিন্তা-ভাবনা চলছে। সে ক্ষেত্রে মিরপুরের দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত হয়ে পড়তে পারেন সাকিব।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে কুঁচকিতে টান পড়ে সাকিবের। এরপর আর ফিল্ডিং করেননি তিনি। অভিজ্ঞ এই ক্রিকেটারকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়। স্ক্যান রিপোর্ট ভালো আসায় তাকে অনুশীলনের অনুমতি দেওয়া হয় এবং খেলতে পারেন চলতি টেস্টে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত