৪৩০ রানে অলআউট বাংলাদেশ

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৯

সাহস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে মেহেদী হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভর করে ৪৩০ রান সংগ্রহ করেই অলআউট হয়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল।

এর আগে ক্যারিবীয় স্পিনার জোমেল ওয়ারিকান প্রথম দিন শেষে বলেছিলেন, বাংলাদেশকে ৩০০ রানের মধ্যে বেধে রাখতে চেষ্টা থাকবে তাদের। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের সেই স্বপ্নকে গুটিয়ে বাংলাদেশ পার করেছে ৪০০ রানের গণ্ডি। শেষ পর্যন্ত সাকিব-মিরাজদের ব্যাটে আসে ৪৩০ রান, সব উইকেট হারিয়ে।

মেহেদী হাসান মিরাজ করলেন অনবদ্য সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১০৩ রান করে তিনি আউট হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই ইনিংসের যবনিকাপাত ঘটে বাংলাদেশের। মিরাজ ছাড়াও হাফ সেঞ্চুরি করেন সাকিব আল হাসান এবং সাদমান ইসলাম। সাকিব আউট হন ৬৮ রান করে এবং সাদমান করেন ৫৯ রান।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: সাদমান ৫৯, তামিম ৯, শান্ত ২৫, অধিনায়ক ২৬, মুশফিক ৩৮, সাকিব ৬৮, লিটন ৩৮, মিরাজ ১০৩, তাজুল ১৮, নাঈম ২৪ ও মোস্তাফিজ* ৩।
ওয়েস্ট ইন্ডিজ: ওয়ারিক্যান ৪টি, কর্নওয়েল ২টি এবং রোচ, গেব্রিয়েল ও বোনার ১টি করে উইকেট পেয়েছেন।

দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের পর ব্যাট করতে নেমেছে ক্যারিয়রা। ব্যাট করতে নেমেই ৩ রান করে মোস্তাফিজের স্বিকার হয়ে ফিরেছেন জন ক্যাম্পবেল। পরে মাত্র ২ রান করে মোস্তাফিজের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সেন মোশলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৪ রান করে ব্যাট করছে ক্যারিবীয়রা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত