আবাহনীতেই আবাহনীর হোঁচট

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ২১:১১

সাহস ডেস্ক

আবারো হোঁচট খেল ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড, তাও আবার চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। গত বৃহস্পতিবারের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আরেক ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পটিং ক্লাবের বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছিল তারা। আজও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে হারতে হারতে কোনোভাবে ড্র করে বেঁচে গেছে আবাহনী লিমিটেড। যদিও চোটের কারণে মাঠের বাইরে আবাহনীর সেরা তারকারা।

সোমবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মারিও লেমোসের শিষ্যরা।

এদিন ম্যাচের গোল দুটি হয়েছে পেনাল্টি থেকে। আবাহনীর হয়ে গোল করেছেন ফ্রান্সিসকো রদ্রিগেজ এবং চট্টগ্রাম আবাহনীর হয়ে গোলটি করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গিয়াহাম।

এদিন ম্যাচের প্রথম আধঘণ্টা চট্টগ্রাম আবাহনীই বেশি আক্রমণে উঠেছে। কিন্তু উল্টো পেনাল্টি পেয়ে গোল করে প্রথমে এগিয়ে যায় ঢাকা আবাহনী। ম্যাচের ৩১ মিনিটে বক্সের মধ্যে ঢাকা আবাহনীর ফরোয়ার্ড ফ্রান্সিসকোকে অহেতুক ফেলে দেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সাকের উল্লাহ। তখন রেফারি মিজানুর রহমান পেনাল্টির বাঁশি বাজালে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন ফ্রান্সিসকো।

গোল শোধে মরিয়া চট্টগ্রাম আবাহনী সমতায় ফেরে বিরতিতে যাওয়ার ঠিক আগে। বক্সের মধ্যে চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার রাকিব হোসেন হেড করলে বল আবাহনী ডিফেন্ডার টুটুল হোসেনের হাতে লাগে। পরে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান নিক্সন। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে আরো আক্রমণাত্মক হয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এতে বেশ কয়েকবার সুযোগ পান চট্টগ্রাম আবাহনীর রাকিব ও মান্নাফ রাব্বি। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

তবে ম্যাচে নায়ক হওয়ার সুযোগ ছিল নিক্সনের। উল্টো খলনায়ক হয়ে গেলেন। ম্যাচের ৮৭ মিনিটে টুটুল হোসেনের বদলি হিসেবে মাঠে নামেন নাসির উদ্দিন। নেমেই বক্সের মধ্যে দিদিয়েরকে অহেতুক ফাউল করেন নাসির। এতে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেননি চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন। তার দুর্বল শটটি ডান দিকে লাফিয়ে ঠেকিয়ে দেন আবাহনীর গোলরক্ষক শহীদুল। পরে বাকি আর কোনো গোলের দেখা পায় না কোনো দলই। অবশেষে এই ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই আবাহনী।

এই ড্রয়ে ৫ ম্যাচে ৩ জয় ও ২ ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে আবাহনী লিমিটেড। সমান ম্যাচে ২ জয়, ১ ড্র ও ২ হারে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে চট্টগ্রাম আবাহনীর। সমান ম্যাচে অপরাজিত জয়ে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে শেখ রাসেল ক্রিড়াচক্র। ৩ ম্যাচ খেলে অপরাজিত জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে শেখ জামাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত