নতুন মাইলফলকে মেসি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৪

স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে কাতালান ক্লাব বার্সেলোনা। এই ম্যাচেই দর্শনীয় এক ফ্রি কিকে গোল করেছেন দলের মহাতারকা লিওনেল মেসি। আর এই গোলেই নতুন আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন আর্জেন্টাইন এই মহাতারকা।

রবিবার (৩১ জানুয়ারি) ক্যাম্প ন্যুয়ে অ্যাথলেটিকো বিলবাওকে ২-১ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এদিন ম্যাচের ২০ মিনিটেই মেসি জাদুতে এগিয়ে যায় বার্সা। বাঁ পায়ের দুর্দান্ত বাঁকানো ফ্রি-কিকে গোল করেছেন তিনি। যা বিলবাওয়ের ডিফেন্ডার ইয়েরে ও গোলরক্ষক উনাই সিমোনের চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না। এই চোখ ধাঁধানো গোলে নতুন মাইলফলকের চূড়ায় ওঠেন ৩৩ বছর বয়সী তারকা। এই গোলেই বার্সেলোনার হয়ে ৬৫০তম গোলের একটি মাইলফলক স্পর্শ করলেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর।

বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫৬ ম্যাচে ৬৫০ গোল পেলেন মেসি। যার মধ্যে সরাসরি ফ্রি-কিক থেকে পেলেন ৪৯তম গোল। লা লিগায় ফ্রি-কিক থেকে এটি তার ৩৮তম গোল।

এদিন মেসির পর জর্দি আলবা একটি আত্মঘাতী গোল করে বিলবাওকে সমতায় ফেরালেও ম্যাচের ৭৪ মিনিটে দারুন গোল করে বার্সাকে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট এনে দেন ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান। সেই সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থান দখল করেছে রোনাল্ড কোম্যানের দল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয়তে নেমে গেছে রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত