টানা জয়ে উড়ছে বসুন্ধরা

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ২২:৪৩

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

জয় রথে উড়ছে বসুন্ধরা কিংস। চলতি মৌসুমের শুরুতে প্রথম চার ম্যাচে টানা জয় পেয়েছে শক্তিশালি দলটি। আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগে রহমতগঞ্জকে হারিয়ে সহজ জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস।

বুধবার (২৭ জানুয়ারি) বঙ্গবন্ধু স্টেডিয়ামে রহমতগঞ্জকে ৩-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা। ১টি করে গোল করেছেন ব্রাজিলিয়ান রবসন ডি সিলভা ও তৌহিদুল আলম। রবসনের গোলটি পেনাল্টি থেকে পাওয়া। অন্য গোলটি আত্মঘাতী।

এদিন ম্যাচের ২৮ মিনিটে বল নিয়ে রহমতগঞ্জের বক্সে ঢুকছিলেন আর্জেন্টাইন তারকা রাউল বেসেরা। কিন্তু বল ছাড়াই তাকে বক্সের মধ্যে অহেতুক ধাক্কা দিয়ে ফেলে দেন রহমতগঞ্জের গোলরক্ষক রাসেল মাহমুদ। রেফারি আনিসুর রহমান রাসেল মাহমুদকে হলুদ কার্ড দিয়েছেন, সঙ্গে সঙ্গে পেনাল্টিরও বাঁশি বাজিয়েছেন। এরপর ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রবসন। যদিও বাঁ দিকেই ঝাঁপিয়ে পড়েছিলেন রাসেল, কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। এ নিয়ে বসুন্ধরার চার ম্যাচে তিনটি গোল পেলেন রবসন।

বসুন্ধরা গোল পেলেও ম্যাচের ৩৭ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন আক্রমণভাগে খেলা রাউল বেসেরা। কিন্তু একপর্যায়ে ঘাড়ের ব্যথাটা বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাউলের বদলি হিসেবে মাঠে নামেন তৌহিদুল আলম। ম্যাচে একটি গোল করে রাতটাও রাঙিয়ে নিয়েছেন কক্সবাজারের এই ফুটবলার।

পরে বিরতিতে যাওয়ার ঠিক আগে দ্বিতীয় গোল পেয়ে যায় বসুন্ধরা কিংস। অবশ্য এই গোলে যতটা না কৃতিত্ব বসুন্ধরা কিংসের ফরোয়ার্ডদের, ততটাই দায় রহমতগঞ্জের ডিফেন্ডার মাহমুদুল হাসানের। ডান প্রান্ত থেকে তৌহিদুল একটা ক্রস বাড়িয়ে দেন মাহবুবুর রহমানের উদ্দেশে। কিন্ত বলটি রহমতগঞ্জের গোলরক্ষক রাসেল মাহমুদের হাতে লেগে বেরিয়ে যায়। সেটি ক্লিয়ার করতে গিয়ে নিজেদের বক্সে বল ঢুকিয়ে দেন মাহমুদুল। পরে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৮৫ মিনিটে ফের এগিয়ে যায় কিংস। জোনাথন ফার্নান্দেসের ক্রস থেকে খুবই সহজেই গোল করেন তৌহিদুল। রহমতগঞ্জের গোলরক্ষক রাসেল পোস্ট ছেড়ে বেরিয়ে যাওয়ায় খুবই সহজেই প্লেসিংয়ে গোল করেন তৌহিদুল। পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

এই জয়ে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ৩টিতে হেরে ১টিতে ড্র করে ১ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে আছে রহমতগঞ্জ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?