জাতীয় দলের নির্বাচক হলেন আব্দুর রাজ্জাক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ২২:০৭

সাহস ডেস্ক

ক্রিকেটকে বিদায় বলার আগেই বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব পেলেন স্পিন অলরাউন্ডার আব্দুর রাজ্জাক। মিনহাজুল আবেদন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে এখন থেকে তৃতীয় নির্বাচক হিসেবে জাতীয় ক্রিকেট দলের প্যানেলে দায়িত্ব পালন করবেন সাবেক এই স্পিন তারকা।

বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির মিটিং হয়। সেখানেই জাতীয় দলের তৃতীয় নির্বাচক হিসেবে রাজ্জাককে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

করোনাকালে ১০ মাসের দীর্ঘ বিরতির পর আজ অনলাইনে হওয়া এ সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার অন্যতম বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাককে জাতীয় দলের নির্বাচক প্যানেলে অন্তর্ভুক্ত করা। সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

মিটিং শেষে পৌনে আটটার দিকে রাজ্জাককে এই খবর ফোন করে জানান বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও পরিচালক আকরাম খান।

আব্দুর রাজ্জাক জাতীয় দলের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালে। সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলেছেন ২০১৪ সালে। এখনও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত মুখ আবদুর রাজ্জাক। গত প্রিমিয়ার লিগেও ছিলেন মোহামেডানের অধিনায়ক।

নতুন দায়িত্ব পেয়ে অভিভূত দীর্ঘদিন বাংলাদেশ দলে খেলা অভিজ্ঞ স্পিনার আবদুর রাজ্জাক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘আকরাম ভাই (ক্রিকেট পরিচালনা প্রধান আকরাম খান) আমাকে ফোনে খবরটা জানিয়েছেন। এ রকম একটা খবর পেয়ে আসলেই খুব ভালো লাগছে।’

তিনি বলেন, ‘বোর্ডকে ধন্যবাদ, নির্বাচক হিসেবে আমাকে মনোনীত করার জন্য। আমি আমার সর্বোচ্চটা দিতে চেষ্টা করবো নির্বাচক হিসেবে কাজ করতে। নান্নু ভাই, সুমন ভাইয়ের মত অভিজ্ঞরা রয়েছেন। তাদের সঙ্গে কাজ করতে পারবো, এটা আমার অনেক বড় সৌভাগ্য। সবার কাছে দোয়া চাই, যেন দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারি।’

নির্বাচকের দায়িত্ব পেয়ে গেলেও এখনো রাজ্জাক খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেননি। এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘মাত্রই খবরটা পেলাম। আনুষ্ঠানিকভাবে চিঠি পেলে নিশ্চয়ই একটা সিদ্ধান্তে পৌঁছাব।’

১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ ছাড়াও রাজ্জাক ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৮ উইকেট, ওয়ানেডেতে ২০৭ উইকেট ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪টি উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৬৩৪টি।

বিসিবির অনলাইন সভায় যত দ্রুত সম্ভব ঘরোয়া ক্রিকেট শুরুর ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। ঘরোয়া ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে করোনাভাইরাসের টিকার আওতায় এনে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?