ট্যাক্স কার্ড পাচ্ছেন সাকিব-তামিম-মাশরাফি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৪:১০

সাহস ডেস্ক

প্রতি বছরের ন্যায় এবারও সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড। বিভিন্ন বিভাগে সেরা করদাতাদের দেয়া হবে ট্যাক্স কার্ড। এর মধ্যে খেলোয়াড় ক্যাটাগরিতে কার্ড পাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের তিন সিনিয়র ক্রিকেটার, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০১৯-২০২০ অর্থবছরে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে যাচাই-বাছাই করে বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে রয়েছে ৭৬ ব্যক্তি, ৫৫ প্রতিষ্ঠান ও অন্যান্য ১২।

ক্রিকেটারদের মধ্যে কর অঞ্চল ৭-এর সাকিব আল হাসান এবং কর অঞ্চল ১-এর তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা নির্বাচিত হয়েছেন। খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত এই তিনজন পাচ্ছেন ট্যাক্স কার্ড।

তিনজনের মধ্যে সর্বোচ্চ করদাতা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ করদাতা উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এবং তৃতীয় সর্বোচ্চ করদাতা ওয়ানডে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারী ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?