বেনজেমার জোড়া গোলে ছন্দে ফিরেছে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ১৬:০৭

সাহস ডেস্ক

অবশেষে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় করিম বেনজেমার জোড়া গোলে আলাভেসকে বিদ্ধস্ত করে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানটা মজবুত করেছে রিয়াল মাদ্রিদ। যদিও এদিন করোনায় আক্রান্ত হওয়ায় ডগআউটে ছিলেন রিয়াল বস জিনেদিন জিদান।

শনিবার (২৩ জানুয়ারি) আলাভেসের মাঠ মেন্ডিজোরোজা স্টেডিয়ামে আলাভেসকে ৪-১ গোলে হারিয়েছে জিদান শিষ্যরা। জোড়া গোল করেছেন ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেনজেমা। একটি করে গোল করেছেন কাসেমিরো ও ইডেন হ্যাজার্ড। আলাভেসের হয়ে একমাত্র গোলটি করেছেন জোসেলু।

এর আগে লা লিগায় ওসাসুনার বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে স্প্যানিশ সুপার কোপার সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় রিয়াল। এর পরের ম্যাচে কোপা দেল রে’তে তৃতীয় সারির দল আলকোয়ানোর বিপক্ষে ফের হার, শেষ বত্রিশ থেকে বিদায় নেয় জিদানের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ জয়শূন্য থাকা রিয়াল মাদ্রিদ ছন্দে ফিরল দাপুটে জয় দিয়েই।

এদিন শুরুতে এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ১৫ মিনিটে টনি ক্রুসের কর্নার কিক থেকে দারুণ হেডে গোল করেন কাসেমিরো। পরে বিরতিতে যাওয়ার আগে আরো দুইটি গোল পায় রিয়াল। ম্যাচের ৪১ মিনিটে ইডেন হ্যাজার্ডের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। পরে প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে ফের ক্রুসের পাস থেকে দলকে আরো এগিয়ে দেন ইডেন হ্যাজার্ড। গত অক্টোবরের পর এটিই তার প্রথম গোল।

বিরতি থেকে ফিরে এসে একটি গোল পরিশোধ করে আলাভেস। ম্যাচের ৫৯ মিনিটে লুকাস পেরেসের ফ্রি কিক থেকে হোসেলুর চমৎকার হেড ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি থিবু কোর্তোয়া। জাল খুঁজে নেয় বল। এতে ৩-১ গোলের ব্যবধান হয়।

পরে প্রতিপক্ষকে আর স্বপ্ন দেখার সুযোগ দেননি বেনজেমা। ম্যাচের ৭০ মিনিটে লুকা মদ্রিচের পাস থেকে বল পেয়ে রিয়ালের জয়টা একদম নিশ্চিত করে নিজের জোড়া গোল পূর্ণ করেন বর্ষীয়ান ফরোয়ার্ড করিম বেনজেমা। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। দুই ম্যাচ কম খেলে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ১৯ ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে সেভিয়া। ১৮ ম্যাচ খেলে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে বার্সেলোনা। ২০ ম্যাচ খেলে বার্সার সমান ৩৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের ৫ম স্থানে আছে ভিয়ারিয়াল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?