ঘরের মাঠে টানা ৬৮ ম্যাচ পর হারল লিভারপুল

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৪:৪৫

সাহস ডেস্ক

ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা ৬৮ ম্যাচ অপরাজিত ছিল লিভারপুল। অবশেষে লিভারপুলের এই জয়রথ থামলো পুচকে দল বার্নলি। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে টেবিলের নিচের সারির দল বার্নলির বিপক্ষে ১-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এর আগে ২০১৭ সালের এপ্রিলে ঘরের মাঠ অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলে সর্বশেষ হেরেছিল লিভারপুল।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে বার্নলির হয়ে জয়সূচক গোলটি করেন অ্যাশলি বার্নস। এই হারে চলতি মৌসুমে টানা পাঁচ ম্যাচে পয়েন্ট হারালো অলরেডরা। এর মধ্যে দুটি ম্যাচে হার আর তিনটি ড্র। এছাড়া টানা চার ম্যাচে গোলের দেখা পায়নি ক্লপের দল।

দুর্বল বার্নলির বিপক্ষে শুরুর একাদশে মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনোকে রাখেননি ক্লপ। তারপরও বল দখল, শট-সব কিছুতেই ম্যাচে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। তাই বিরতির পরে বদলি হিসেবে সালাহ-ফিরমিনোকে মাঠে নামান ক্লপ। নিজেদের মাঠে আধিপত্য দেখালেও গোলের দেখা পায়নি অলরেডসরা।

এদিকে ম্যাচের ৮৩ মিনিটে গোলরক্ষক অ্যালিসন বেকারের ভুলে গোল খেয়ে বসে লিভারপুল। সতীর্থের কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে গোলের সুযোগ পায় বার্নস, এগিয়ে এসে তাকে ফেলে দেন লিভারপুল গোলরক্ষক। এতে পেনাল্টি পায় বার্নলি। পরে স্পট কিকে জয়সূচক গোলটি করেন অ্যাশলে বার্নাস। পরে গোলটি আর শোধ করতে পারেনি অলরেডরা। অবশেষে এই ১-০ গোলে হেরে মাঠ ছাড়ে লিভারপুল।

এই হারে ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে আছে বার্নালি। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। ১৯ ম্যাচ খেলে ৩৮ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?