আন্তর্জাতিক ম্যাচে ফিরেই বাংলাদেশের জয়

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৭:৪৬

করোনা বিরতি কাটিয়ে গত এক বছর পর আন্তর্জাতিক ম্যাচে ফিরেই জয়ের স্বাদ পেলো বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আজ প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উেইকেটে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

বুধবার (২০ জানুয়ারি) মিরপুর আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের ৬ উইকেটে হারিয়ে ১-০তে এগিয়ে গেল টাইগাররা।

এদিন টসে জিতে আগে ফিল্ডিং বেছে নেন টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এদিকে টসে হেরে আগে বাট করতে নেমে ৩২.২ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ১২২ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের দুই ওপেনার সুনীল আমব্রিস (৭) ও জশুয়া দা সিলভার (৯) পতন ঘটান কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

এরপরেই ক্যারিবীয়দের ব্যাটিংলাইনে বড় ধ্বস নামান সাকিব। জেসন মোহাম্মদ (১৭), আন্দ্রে ম্যাকার্থি (১২), এনক্রুমাহ বোনার (০) ও আলঝেরি জোসেফ (৪) এই চার উইকেটের পতন ঘটান অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে আজই অভিষেক হওয়া হাসান মাহমুদও নিয়েছে ৩টি উইকেট। রভমেন পাওয়েল (২৮), রেইমন রেইফার (০) ও আকিল হোসেইন (১) এই তিনজনের পতন ঘটান অনুর্ধ্ব থেকে জাতীয় দলে ডাক পাওয়া হাসান মাহমুদ।

বাকি উইকেট কাইল মায়ার্সকে (৪০) নেন মেহেদি হাসান মিরাজ।

ক্যারিবীয়দের দেওয়া ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

দলের হয়ে ওপেনার লিটন দাস আউট হন ৩৮ বলে ২ চারে ১৪ রানে। আকিল হোসেইনের ঘূর্ণিতেই বোল্ড হন ওপেনার। আরেক ওপেনার তামিম ইকবাল ৬৯ বলে ৭ চারে ৪৪ রান করে আউট হন। জেসন মাহমুদের বলে স্ট্যাম্পিং হন টাইগার অধিনায়ক। এরপর আকিল হোসেইনের বলে ক্যাচ দিয়ে ফেরেন এক রান করা জানমুল হাসান শান্ত।

পরে এই আকিল হোসেইনের ঘূর্ণিতেই বোল্ড হন নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান। আউট হওয়ার আগে সাকিব করেন ৪৩ বলে ১ চারে ১৯ রান। পরে অপরাজিত মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ দলকে জিতিয়ে ফেরেন। ৩২ বলে ১ চারে ১৯ রান করেন মুশফিক এবং ১৬ বলে ১ চারে ৯ রান করেন মাহমুদউল্লাহ।

ক্যারিবীয়দের হয়ে বল হাতে আকিল হোসেইন একাই নেন ৩টি এবং অধিনায়ক জেসন মোহাম্মাদ নেন ১টি উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?