অভিষেক ম্যাচেই হাসানের ৩ উইকেট

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৬:০৯

সাহস ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয়েছে বোলিং অলরাউন্ডার হাসান মাহমুদের। অভিষিক্ত ম্যাচেই নিজের জাত চেনালেন হাসান, নিলেন ৩টি উইকেট।

বুধবার (২০ জানুয়ারি) বুধবার (২০ জানুয়ারি) মিরপুর আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের বিপক্ষে অভিষিক্ত হন হাসান মাহমুদ।

বাংলাদেশ টিমের ১৩৪তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয় এই পেসারের। এদিন টসে জিতে আগে ফিল্ডিং বেছে নেন টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আগে ব্যাট করতে নেমে ৩২.২ ওভারে ১২২ রানে অলআউট হয় উইন্ডিজ। আর এই ম্যাচেই ৩ উইকেট নেন হাসান মাহমুদ।

৩০তম ওভারে রভমেন পাওয়েল (২৮) ও রেইমন রাইফারের (০) ইউকেট নিয়ে জোড়া আঘাত হানেন উইন্ডিজ শিবিরে। এরপর হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া হলেও ৩২তম ওভারে আকিল হোসেইনের (১) উইকেট তুলে হাসান।

ঘরোয়া ক্রিকেট ও বঙ্গবন্ধু বিপিএলে ধারাবাহিক পারফরম করায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও ভালো বল করেছিলেন তিনি। লক্ষ্মীপুরের এ পেসার নিয়মিতই বল করতে পারেন ১৪০ কিলোমিটারের আশপাশে, যা গত বিপিএলেও প্রমাণ করেছেন।

অনেক সময় রান দিলেও দারুণ কিছু ডেলিভারিতে নিজের সম্ভাবনার প্রমাণও রেখেছেন। ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ৩ জানুয়ারি সিলেটে খুলনা টাইগার্সের বিপক্ষে ৩২ রানে ৪ উইকেট নেওয়াই তার সবচেয়ে বড় সাফল্য।

হাসানের বোলিংয়ে কিছু বৈচিত্র্য থাকলেও সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন গতি দিয়ে। সর্বোচ্চ ঘণ্টায় ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করেছেন এ টুর্নামেন্টে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?