x

এইমাত্র

  •  ওমানে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা
  •  রাজস্ব আদায়ের লক্ষমাত্রা পূরণে ব্যর্থ হতে পারে রাজস্ব বোর্ড
  •  ঢাকায় এসে পৌঁছেছে মেট্রোরেল কোচের প্রথম চালান
  •  মহারাষ্ট্রের হাসপাতালে অক্সিজেন সরবরাহে ত্রুটি, ২২ রোগীর মৃত্যু
  •  ফিতরা জনপ্রতি সর্বোচ্চ ২,১৩০ ও সর্বনিম্ন ৭০ টাকা নির্ধারণ

মেসির গন্তব্য কি পিএসজি?

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৪:৪৪

সাহস ডেস্ক

গত বছরে মেসির বার্সেলোনা ছাড়ার আলোচনা ছিল ফুটবল বিশ্বের ‘হট টপিক’। বার্সেলোনা ছড়তে চেয়েছিলেন মেসি, কিন্তু আইনের ফাঁকফোকর দেখিয়ে মেসিকে জোড় করে বার্সাতেই রেখে দিয়েছিলেন ক্লাবের সাবেক প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ। যদিও আইনের আশ্রয় নিলে রায়টা মেসির পক্ষেই আসত, কিন্তু নিজের প্রিয় ক্লাবের বিপক্ষে আইনের আশ্রয় নিতে চাননি, তাই বার্সাতেই থেকে গেলেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

তবে চলতি মৌসুম শেষ হলে মেসির যে কোনো ক্লাবে যেতে আর বাঁধা থাকবে না। কিন্তু কোথায় যাবেন মেসি? নাকি বার্সাতেই থেকে যাবেন? তবে মেসির গন্তব্য কি পিএসজি?

অনেকের মতে, সাবেক গুরু পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি হতে পারে মেসির গন্তব্য। কেউ আবার পূর্বসূরি ডিয়েগো ম্যারাডোনার মতো মেসিকেও দেখছেন ইতালির পথ ধরতে। কিন্তু সবচেয়ে বড় গুঞ্জন চলছে পিএসজিকে ঘিরেই। অনেকেই অনুমান করছে নেইমার, এমবাপ্পেদের দল টানতে পারে মেসিকে। তবে সেটা পিএসজির পক্ষ থেকে খোলাখুলিই জানিয়ে দেওয়া হলো, মেসিকে চায় তারা।

মাওরিসিও পচেত্তিনো পিএসজির কোচ হওয়ার পর থেকেই কীভাবে কার্যকর খেলোয়াড় দলে এনে শিরোপা জেতা যায়, সে নিয়ে পরিকল্পনা করা শুরু করে দিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। আর সে লক্ষ্যে যে মেসিও আছেন বেশ ভালোভাবে, সেটাই বোঝা গেল। পিএসজির ব্রাজিলিয়ান ক্রীড়া পরিচালক লিওনার্দো জানিয়েছেন, মেসিকে দলে চান তারা।

আগামী জুনের শেষে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। নতুন চুক্তি সই করার ব্যাপারেও মেসির কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। আর এই সুবিধাটাই নেওয়ার চেষ্টা করবে পিএসজি।

পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো বলেন, ‘মেসির মতো শ্রেষ্ঠ খেলোয়াড় সব সময়েই পিএসজির সম্ভাব্য খেলোয়াড়ের তালিকায় থাকবেন। কিন্তু এ নিয়ে স্বপ্ন দেখার বা কথা বলার সময় নয়। তবে আমরা ব্যাপারটা পর্যবেক্ষণ করছি। মেসির চুক্তিতেও আর চার মাস আছে। ফুটবল বিশ্বে চার মাসে অনেক কিছু হয়ে যেতে পারে। কিন্তু আপাতত আমরা শুধু পর্যবেক্ষণ করছি।’

এখন এমনিতেই আসন্ন সভাপতি নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটছে বার্সেলোনায়। নতুন সভাপতি না আসা পর্যন্ত বার্সেলোনা চাইলেও মেসির সঙ্গে নতুন চুক্তি নিয়ে কথা বলতে পারবে না, টাকাপয়সার এতটাই দৈন্যদশা। এর মধ্যে লিওনার্দোর এই কথা বার্সা–সমর্থকদের বুকে কাঁপন ধরিয়ে দেবে নিশ্চিত!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?