লাল কার্ডের ঘটনায় সতীর্থদের কাছে ক্ষমা চাইলেন মেসি

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৪:১২

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩-২ গোলে হেরে শিরোপা খুইয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা। এই ম্যাচে রেফারির শেষ বাঁশি বাজার অল্প আগেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে বার্সা অধিনায়ক মেসিকে। বার্সেলোনায় ১৭ বছরের ক্যারিয়ারে এই প্রথম লাল কার্ড দেখলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে এ ঘটনার পর ড্রেসিংরুমে ফিরে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন বার্সেলোনা সুপারস্টার।

মেজাজ হারিয়ে বিলবাওয়ের এক খেলোয়াড়ের সঙ্গে উগ্র আচরণ করে বসেন বার্সা অধিনায়ক। এই অভিযোগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে মেসিকে লাল কার্ড দেখানো হয়।

ধারণা করে হচ্ছে, আগামী ২ থেকে ৪ ম্যাচ নিষিদ্ধও হতে পারেন বার্সা অধিনায়ক।

স্প্যানিশ দৈনিক মার্কার এক প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার (১৭ জানুয়ার) স্প্যানিশ সুপারকোপার ফাইনাল শেষে ড্রেসিংরুমে মেসি খুবই হতাশাগ্রস্ত ছিলেন। একে তো দলের ফাইনাল হার অন্যদিকে নিজের লাল কার্ড। দুইয়ে মিলিয়ে ফুটবল মঞ্চের সেরা তারকা ছিলেন চরম হতাশ। পরে মাঠের পারফরম্যান্স এবং নিজের লাল কার্ডের জন্য সতীর্থদের কাছে ক্ষমা চান তিনি।

১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো এমন অভিজ্ঞতা হল আর্জেন্টাইন মহাতারকার। বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৫৩তম ম্যাচটি খেললেন মেসি, আগে কখনওই লাল কার্ড দেখতে হয়নি তাকে। এর আগে ২০১৯ সালে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণীতে চিলির বিপক্ষে ম্যাচে তাকে ‘বিতর্কিত’ লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। যেটি নিয়ে পরবর্তীতে বেশ সমালোচনাও শুরু হয়। ১৪ বছর পর সেদিন লাল কার্ড দেখতে হয় মেসিকে।

এর আগে আর একবারই লালকার্ড দেখতে হয়েছিল আর্জেন্টাইন তারকাকে। মজার ব্যাপার, ২০০৫ সালে সেটি ছিল তার অভিষেক ম্যাচ। আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামার মাত্র ২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল ক্ষুদে জাদুকরকে। এরপর এই বর্ণাঢ্য ক্যারিয়ারে এবারসহ মোট ৩ বার মেসিকে লাল কার্ড দেখাতে পেরেছেন ম্যাচ রেফারি।

তথ্যসূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?