কুরজাওয়ার একমাত্র গোলে শীর্ষে পিএসজি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৪:৩৭

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

ফরাসি লিগ ওয়ানে লেইভিন কুরজাওয়ার একমাত্র গোলে স্বাগতিক অঁজিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যদিও এই ম্যাচের আগে করোনা পরীক্ষায় পজেটিভ হয়ে পিএসজির কোচ মাউরিসিও পচেত্তিনো এবং তিন খেলোয়াড় মাঠের বাইরে ছিলেন।

শনিবার (১৬ জানুয়ারি) স্তাদে জিন-বুইন স্টেডিয়ামে অঁজিকে ১-০ গোলে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

করোনার এমন ছোবলে খেলার আগেই শক্তিমত্তায় পিছিয়ে পড়ে প্যারিসের দলটি। মাঠের খেলায়ও সেই প্রভাব পড়ে। খেলার দ্বিতীয় মিনিটেই গোল খেতে বসেছিল পিএসজি। সেটা দারুনভাবে সেভ করেন গোলরক্ষক কেইলর নাভাস। এরপর প্রথমার্ধের প্রায় পুরোটা সময় কার্যকর কোনো আক্রমণ শানাতে পারেননি নেইমার-এমবাপ্পেরা।

দ্বিতীয়ার্ধের পর ম্যাচের ৭০ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পিএসজি। আলেস্সান্দ্রো ফ্লোরেন্সির ক্রস ডি-বক্সে তার সতীর্থরা ঠিকমতো ক্লিয়ার না করতে পারায় বল চলে যায় কুরজাওয়ার পায়ে। সঙ্গে সঙ্গে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন এই ফরাসি ডিফেন্ডার। পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলের জয় নিয়ে মাঠা ছাড়ে পিএসজি।

এই জয়ে ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে নেমেছে লিঁও। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লিলে। ২০ ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে মোনাকো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?