বার্সা-রিয়াল ফাইনাল হতে দিল না গার্সিয়া

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২১, ১৪:০৬

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনালে রাউল গার্সিয়ার জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অ্যাথলেটিকো বিলবাও। তবে বিলবাওকে হারাতে পারলে ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হতো রিয়াল লস ব্লাঙ্কোসরা।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) লা রোজালেদা স্টেডিয়ামে জিনেদিন জিদানের শিষ্যদের ২-১ গোলে হারিয়েছে বিলবাও।

এদিন রিয়ালের মাঠে প্রথম গোল দুটি করেন বিলবাওয়ের মিডফিল্ডার রাউল গার্সিয়া। ম্যাচের শেষের দিকে রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন করিম বেনজেমা।

ম্যাচের ১৮ মিনিটে ডি বক্সের ডানদিকে ভুলে প্রতিপক্ষের পায়ে বল তুলে দেন লুকাস ভাসকেস। সেই বল পেয়ে দানি গার্সিয়া দেন রাউল গার্সিয়াকে। কোনাকুনি শটে গোল তুলে নিয়ে বিলবাওকে এগিয়ে দেন রাউল গার্সিয়া।

ম্যাচের ৩৮ মিনিটে ফের ভুল ভাসকেসের। এবার তিনি ডি বক্সের মধ্যে টেনে ফেলে দেন ইনিগো মার্তিনেসকে, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে সফল স্পট কিকে ব্যবধান বাড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার রাউল গার্সিয়া। এই ২-০ গোল নিয়ে বিরতিতে যায় রিয়াল-বিলবাও।

বিরতি থেকে ফিরে এসে গোল শোধে মরিয়া হয়ে ওঠে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬১ মিনিটে মার্কো আসেনসিওর শট পোস্টে লাগার পর স্প্যানিশ এই ফরোয়ার্ডেরই দূর থেকে নেয়া আরেকটি শট ক্রসবারে আটকে যায়। এরপর ম্যাচের ৭৩ মিনিটে একটি গোল পরিশোধ করে রিয়াল। সতীর্থের বাড়ানো বল গোলমুখে পেয়ে আলতো টোকায় জালে জড়ান ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান, তবে ভিএআরে দেখে গোলের বাঁশি বাজান রেফারি।

পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-১ গোলের জয় নিয়ে ফাইনালে পৌঁছে যায় অ্যাতলেটিকো বিলবাও। বার্সেলোনার প্রতিপক্ষ হিসেবে ফাইনালে খেলা হলোনা রিয়াল মাদ্রিদের।

আগেরদিন প্রথম সেমিফাইনালে রিয়াল সোসিয়েদাদকে ট্রাইবেকারে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা। ১৭ জানুয়ারি সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের মুখোমুখি হবে কাতালান জায়ান্টরা। ২০১৫ সালেও ফাইনালে মুখোমুখি হয় দু’দল। তবে সেবার বিলবাওকে ৫-১ ব্যবধানে উড়িয়ে শিরোপা জিতে বার্সা। করোনো মহামারির কারণে চলতি বছরের সুপার কাপ সৌদি আরবে হওয়ার পরিবর্তে হবে দক্ষিণ স্পেনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?