ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল এখন ঢাকায়

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৬:২৪

সাহস ডেস্ক

দুই টেস্ট ও তিন ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আজ রবিবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় ৩৮ সদস্যের ক্যারিবীয় দলটি।

করোনাভাইরাসের অজুহাত দেখিয়ে ক্যারিবীয়দের দুই ফরম্যাটের অধিনায়কসহ মূল স্কোয়াডের অনেকেই নেই এই দলে। প্রায় দ্বিতীয় সারির দল নিয়েই তারা সফর করছে।

বিমানবন্দর থেকে সোজা চলে যায় তারা সোনারগাঁ হোটেলে। যেখানে করোনার কারণে তৈরি করা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকবে ক্যারিবীয় ক্রিকেট দল। মোট তিনদিন কোয়ারেন্টাইন করতে হবে ক্যারিবীয় দলকে। হোটেল থেকেই তারা বের হতে পারবে না। এরপর ১৪ জানুয়ারি অনুশীলন করতে মাঠে নামতে পারবে সফরকারীরা। তবে ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর ১১ জন চলে যাবেন। টেস্ট সিরিজ শেষ না হওয়া পর্যন্ত ২৭জন থাকবেন ঢাকায়।

১৮ তারিখ বিকেএসপিতে একটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সেটি বাংলাদেশের বিপক্ষে নয়। তারা নিজেরা নিজেরাই এই প্রস্তুতি ম্যাচটি খেলবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

বিসিবির বরাত দিয়ে আরও জানা যায়, বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে করোনা মোকাবেলায় যে প্রটোকলের প্রতিশ্রুতি দিয়েছে, তা তদারক করার জন্য উচ্ছ ক্ষমতাসম্পন্ন একজন বিশেষজ্ঞ পাঠিয়েছে দলের সঙ্গে। যিনি করোনা প্রটোকলের পুরো বিষয়টি দেখভাল করবেন এবং তার ক্ষমতা রয়েছে- বিনা নোটিশেই পুরো দলকে ওয়েস্ট ইন্ডিজে ফিরিয়ে নিয়ে যাওয়ার।

এ কারণে, বিসিবির ক্রিকেট ম্যানজার সাব্বির খান, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামসহ বাংলাদেশ টিম সংশ্লিষ্ট প্রতিটি ব্যক্তিই সোনারগাঁ হোটেলে জৈব সুরক্ষা বলয়ে থাকবেন। বাইরের কেউ ওই সময় সেই বলয়ের মধ্যে প্রবেশ করতে পারবে না। যাতে করে কোনোভাবেই করোনা প্রটোকল ভেঙে না পড়ে।

এদিকে করোনা বিরতির দীর্ঘ নয়মাস পর ওয়েস্ট ইন্ডিজিরে বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ম্যাচে ফেরার অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট দল। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?