বার্সার জয়ের রাতে পয়েন্ট হারাল রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৪:৫৩

সাহস ডেস্ক

পাম্পালোনায় প্রবল তুষারপাত চলছিল ম্যাচ শুরুর অনেক্ষণ আগে থেকেই। এল সাডার স্টেডিয়ামে ম্যাচ শুরুর পরও অব্যাহত ছিল তুষারপাত। এর মধ্যেই খেলতে হয়েছে রিয়াল মাদ্রিদ এবং ওসাসুনার। পুরো ম্যাচ জুড়েই ছিল প্রতিকূল অবস্থা। ঠাণ্ডা ও তুষার পাতে স্বাভাবিক খেলাটা কোনো দলই খেলতে পারেনি। অবশেষে পয়েন্ট টেবিলের নিচের সারির দল ওসাসুনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা। এতেই রিয়ালের ঘারে নিশ্বাস ফেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। রিয়াল ম্যাচের আগে গ্রানাডাকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে উঠে এসেছে বার্সেলোনা।

শনিবার (১০ জানুয়ারি) দিবাগত রাতে এল সাডার স্টেডিয়ামে স্বাগতিক ওসাসুনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

শীতের প্রচন্ডতার কারণে স্পেনজুড়ে চলছে প্রবল তুষারপাত। গত শুক্রবার রাতেও মাদ্রিদের বারাজাস বিমান বন্দরে বিমানে ওঠার পরও রানওয়েতে চারঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল রিয়াল ফুটবলারদের। সেখান থেকেই শুরু তাদের দুঃস্বপ্নের যাত্রা। যার পরিসমাপ্তি ঘটলো ২টি গুরুত্বপূর্ণ পয়েন্ট হারিয়ে।

তবে শুধু তুষারপাতই রিয়াল মাদ্রিদের জয় বঞ্চিত হওয়ার জন্য এককভাবে দায়ী নয়, এর জন্য অন্যতম দায়ী হচ্ছে ওসাসুনার ডিফেন্স। এতটা শক্তিশালি ডিফেন্স তৈরি করেছে যে তারা, রিয়াল মাদ্রিদ তাদের থার্ড হাফেই প্রবেশ করতে পারেনি ঠিকমত।

এই ড্রয়ে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ভিয়ারিয়াল। তিন ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?