মেসি দুর্দান্ত মানেই বার্সা দুর্দান্ত, গ্রিজম্যানেরও জোড়াগোল

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৪:১৪

সাহস ডেস্ক

গত ম্যাচে অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে মেসির জোড়া গোলেই জিতেছিল বার্সেলোনা। আর তাই বলা হয়েছিল মেসি দুর্দান্ত তো বার্সেলোনা দুর্দান্ত। সেই দুর্দান্ত ফর্মে থেকেই গতরাতে গ্রানাডার বিপক্ষেও মেসি জোড়া গোল করেছেন আর তাতেই টানা জয়ের স্বাদ নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে উঠে এসেছে বার্সেলোনা। মেসির পাশাপাশি জোড়া গোল করেছেন ফরাসি ফরোয়ার্ড আতোঁয়া গ্রিজম্যান।

শনিবার (৯ জানুয়ারি) স্প্যানিশ লা লিগায় নিউইভো লস ক্রিমিনেস স্টেডিয়ামে গ্রানাডাকে ৪-০ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সা। শুরু থেকেই গ্রানাডার রক্ষনে চাপ তৈরি করলে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সাকে। শুরুতেই এগিয়ে দেন গ্রিজম্যান। ম্যাচের ১২ মিনিটে পেনাল্টি বক্সের বাইর থেকে সতীর্থের নেওয়া শট গ্রানাডার ডিফেন্ডারের গায়ে লেগে দিক পরিবর্তন করে অরক্ষিত থাকা আতোঁয়া গ্রিজম্যানের কাছে বল চলে যায়। বাম পায়ের শটে বল জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন এই ফরাসি স্ট্রাইকার।

পরে ম্যাচের ৩৫ মিনিটে দ্বিতীয় গোলটি করেন মেসি। থ্রু পাস ধরে বল নিয়ে এগিয়ে যান গ্রিজম্যান। পেনাল্টি বক্সে কিছুটা ফাঁকা জায়গা দাঁড়িয়ে থাকা মেসির দিকে বল বাড়িয়ে দেন তিনি। সামনে পাহাড়ায় থাকা দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে বাম পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করে দলকে ফের এগিয়ে দেন বার্সা অধিনায়ক।

এরপর বিরতিতে যাওয়ার আগে ফ্রি কিক থেকে দলকে আবারও এগিয়ে দেন বার্সা অধিনায়ক। ম্যাচের ৪২ মিনিটে মাটি কামড়ানো ফ্রি কিক গ্রানাডার গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠান বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর এতেই ফ্রি কিকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলেন লিওনেল মেসি। পরে ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসেও আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় বার্সেলোনা। ম্যাচের ৬৩ মিনিটে গ্রিজম্যানের পা থেকে চতুর্থ গোলের দেখা পায় কাতালানরা। পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে উসমান দেম্বেলের দেওয়া ক্রস নিয়ন্ত্রনে নিয়ে ডান পায়ের শটে গোল করেন গ্রিজম্যান। আর এই গোলে নিজের জোড়া গোল পূর্ণ করেন এই ফরাসি ফরোয়ার্ড। অবশেষে গত ৯ ম্যাচ পর গোলের দেখা পেলেন গ্রিজম্যান।

পরে ম্যাচের ৬৪ মিনিটে মেসিকে তুলে নিয়ে ব্রাথওয়েটকে নামান বার্সা কোচ রোনাল্ড কোম্যান। ম্যাচের ৭৮ মিনিটে ব্রাথয়েটকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন গ্রানাডার ডিফেন্ডার জেসুস ভেলিজো। এতে দশজনের দল হয়ে পড়ে গ্রানাডা। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে রীতিমত রিয়ালের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করেছে বার্সেলোনা। ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। তিন ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ভিয়ারিয়াল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?