x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

উড়তে থাকা মিলানকে টেনে নামাল জুভেন্টাস

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৩:২২

ছবি সংগৃহীত

সিরি আ’ লিগের চলতি মৌসুমে উড়তে ছিল এসি মিলান। টানা ১৫ ম্যাচে অপরাজিত দলটি। কিন্তু গতরাতে প্রথম হারের তেতো স্বাদ পেল শীর্ষে থাকা মিলান। ফেদেরিকো চিয়েসার জোড়া গোলে উড়তে থাকা এসি মিলানকে হারিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে টানা নয়বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। চলতি মৌসুমে এটাই প্রথম হার মিলানের। শুধু তা-ই নয়, লিগে সব মিলিয়ে মিলান হারের মুখ দেখল ৩০৪ দিন পর!

বুধবার (৬ জানুয়ারি) সান সিরোতে এসি মিলানকে ৩-১ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

এদিন মিলানকে সুযোগই দেয়নি জুভেন্টাস। প্রথমেই এগিয়ে যায় জুভিরা। ম্যাচের ১৮ মিনিটে পাওলো দিবালার সঙ্গে দারুণভাবে বল আদান-প্রদান করে গোল করেন চিয়েসা। আর্জেন্টাইন তারকার ব্যাকহিল থেকে গোলটি করেন ফিওরেন্তিনা থেকে ধারে আসা চিয়েসো।

পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে মিলান। ম্যাচের ৪১ মিনিটের সময় ডেভিড কালাব্রিয়ার গোলে সমতায় ফেরে শীর্ষে থাকা দলটি। ডি-বক্সের ভেতর থেকে নেয়া বুলেট গতির শটে কিছুই করার ছিল না জুভেন্টাস গোলরক্ষকের। ফলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে ম্যাচে আধিপত্য বিস্তার করে জুভেন্টাস। ম্যাচের ৬২ মিনিটে ফের এগিয়ে যায় তুরিনের বুড়িরা। দিবালার পাস থেকে নিচু শটে জুভেন্টাসকে আবারও এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন ইতালিয়ান উইঙ্গার চিয়েসো। এতে ২-১ গোলে এগিয়ে যায় জুভিরা।

এই গোলের পরপরই চিয়েসা ও দিবালাকে তুলে নেন জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো। বদলি নেমে কোচের আস্থার প্রতিদান দিতে ভুল করেননি ওয়েস্টন ম্যাককেনি। ম্যাচের ৭৬ মিনিটের সময় দলকে আরও এগিয়ে দেন তিনি।

লিগে গত ২৮ ম্যাচের মধ্যে প্রথম দল হিসেবে মিলানকে হারাল জুভেন্টাস, সেটিও দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা আলভারো মোরাতাকে ছাড়াই। তবে জুভিদের কাছে হেরে গেলেও পন্টে টেবিলের শীর্ষেই রয়েছে এসি মিলান।

এই ম্যাচ হারলেও ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েগেছে এসি মিলান। মিলানকে হারিয়ে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে জুভেন্টাস। ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রোমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?