x

এইমাত্র

  •  ওমানে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা
  •  রাজস্ব আদায়ের লক্ষমাত্রা পূরণে ব্যর্থ হতে পারে রাজস্ব বোর্ড
  •  ঢাকায় এসে পৌঁছেছে মেট্রোরেল কোচের প্রথম চালান
  •  মহারাষ্ট্রের হাসপাতালে অক্সিজেন সরবরাহে ত্রুটি, ২২ রোগীর মৃত্যু
  •  ফিতরা জনপ্রতি সর্বোচ্চ ২,১৩০ ও সর্বনিম্ন ৭০ টাকা নির্ধারণ

জয় দিয়ে নতুন বছর উদযাপন করল ম্যানসিটি

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২১, ১৩:৪৮

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে স্বাগতিক চেলসিকে হারিয়ে সহজ জয় নিয়ে নতুন বছর উদযাপন করল ম্যানচেস্টার সিটি। সেই সাথে পয়েন্ট টেবিলের ৫ম স্থানেও উঠে এসেছে সিটিজেনরা।

রবিবার (৩ জানুয়ারি) স্ট্যামফোর্ড ব্রিজে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যদের ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন ইলকায় গুনদোগান, ফিল ফোডেন ও কেভিন ডি ব্রুইনা।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সিটিজেনরা। আর এতেই ম্যাচের ১৮ মিনিটে গুনদোগানের গোলে এগিয়ে যায় সিটিজেনরা। ওলেকসান্দ্রার জিনচেঙ্কোর ক্রস থেকে বল পান ফিল ফোডেন। পরে ইংলিশ এই মিডফিল্ডার জার্মান তারকার দিকে বল ঠেলে দিলে ইলকায় গুনদোগান গোল করতে কোনও ভুল করেননি।

তার তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে সিটি। ম্যাচের ২১ মিনিটে ডি ব্রুইনার পাস থেকে গোল করেন প্রথম গোলের যোগানদাতা ফিল ফোডেন। এরপর আবারও এগিয়ে যায় সিটিজেনরা। ম্যাচের ৩৪ মিনিটে চেলসি ফ্রি-কিক পায়। তবে, হাকিম জিয়াসের সেটপিস থেকে রাহিম স্টার্লিং বল পেয়ে শট করেন। বল পোস্টে বাধা পেয়ে প্রতিহত হয়। কিন্তু ফিরতি শটে গোল করে বসেন বেলজিয়াম তারকা ডি ব্রুইনা। এতে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচে ফেরার চেষ্টা করেন চেলসি। তবে সিটির জমাট রক্ষণ ভাঙতেই পারছিল না স্বাগতিকরা। অনেক চেস্টা শেষে অবশেষে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত দ্বিতীয় মিনিটে একটি গোল শোধ দেয় ব্লুজরা। কাই হাভার্টজের ক্রস থেকে কালাম হাডসন-ওডোই গোল করলেও হার নিয়েই মাঠ ছাড়তে হয় ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যদের।

এই জয়ে ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। ১৬ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ম্যানসিটির উপরে অর্থাৎ টেবিলের ৪র্থ স্থানে আছে টটেনহাম হটস্পার। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে ম্যানসিটির পিছনে অর্থাৎ পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে এভারটন। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?