জয় দিয়ে নতুন বছর শুরু করল ম্যানচেস্টার ইউনাইটডে

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২১, ১২:৫০

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে অ্যাস্টন ভিলাকে হারিয়ে নতুন বছরটা জয় দিয়ে শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই জয়ে শীর্ষে থাকা লিভারপুলকে ধরে ফেলল রেড ডেভিলসরা।

শুক্রবার (১ জানুয়ারি) দিবাগত রাতে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়েছে ওলে গানার সুলশারের শিষ্যরা।

ইউনাইটেডের জয়টা অবশ্য সহজে আসেনি। ম্যাচের এক তৃতীয়াংশ সময় পর্যন্ত সমানে টক্কর দিয়েছে অ্যাস্টন ভিলা। তবে পার্থক্য গড়ে দিয়েছে মৌসুম শুরুর আগে রেড ডেভিলসদের সঙ্গে যোগ দেওয়া ব্রুনো ফার্নান্দেস।

প্রথমার্ধে কিছুটা অগোছালো ছিল ম্যানইউ, সেই দুর্বলতা কাজে লাগানোর অনেক চেষ্টা করেছিল অ্যাস্টোন ভিলা। দারুন খেলেছে ভিলা, কিন্তু গোলের দেখা পায়নি তারা। তবে অগোছালো খেললেও ব্যবধান বাড়িয়েই বিরতিতে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৪০ মিনিটে হেড থেকে গোল করে দলকে এগিয়ে দেন অ্যান্থনি মার্শালে। এই ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় ম্যানইউ।

কিন্তু এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ওলে গানার সুলশারের শিষ্যরা। বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৮ মিনিটে গোলটি শোধ করে দেন অ্যাস্টোন ভিলার ফরোয়ার্ড বেরট্রান্ড ত্রোরে।

কিন্তু এই সমতাও বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অ্যাস্টোন ভিলা। ম্যাচের ৬১ মিনিটে পল পগবাকে নিজেদের বক্সে ফেলে দেন অ্যাস্টন ভিলার ডগলাস লুইস। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে ভিএআরের সহায়তা নিলেও পেনাল্টির সিদ্ধান্তই আসে। আর তা থেকে গোল করে ম্যানইউকে সর্বশেষ ১০ ম্যাচে অষ্টম জয়ের স্বাদ এনে দেন ব্রুনো ফার্নান্দেস।

এই পেনাল্টি থেকে গোল করে ক্রমেই নিজেকে পেনাল্টির রাজা প্রমাণ করে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর স্বদেশী ব্রুনো ফার্দান্দেস। কারণ ম্যানইউতে ১২ মাস হয়ে গেলেও এখন পর্যন্ত মাত্র একবার মিস করেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। এই মৌসুমে তিনি মোট গোল করেছেন ১১টি, যার মধ্যে ৫টিই স্পটকিক! ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওলে গানার সুলশারের শিষ্যরা।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। তবে টেবিলের দ্বিতীয়তে থাকলেও সবচেয়ে বেশি জয় পেয়েছে ম্যানইউ। এখন পর্যন্ত ১৬ ম্যাচে ১০টিতেই জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। টেবিলের শীর্ষে থাকলেও সমান ম্যাচে ৯টি জয় পেয়েছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?