বছরের শেষ ম্যাচে পয়েন্ট হারালো লিভারপুল

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ১৫:৩৯

জুবাইর হোসাইন সজল

নিউক্যাসলের মাঠে বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।  শিরোপা ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল লিভারপুল। গত রাউন্ডে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে শেষ দিকে গোল খেয়ে ১-১ ড্র করেছিল তারা।

বছরের শেষ লিগ ম্যাচে বল দখলে চ্যাম্পিয়নরা একচেটিয়া আধিপত্য করলেও শুরুতে আক্রমণে খুব একটা সুবিধা করতে পারছিল না তারা। ১৩ মিনিটে ভালো একটি সুযোগ তৈরি করে নিউক্যাসল। বাঁ দিক দিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে কাছ থেকে ক্যালাম উইলসনের নেওয়া শট ব্লক করেন ফাবিনহো। ৩৪ মিনিটে মোহাম্মদ সালাহ দূর্দান্ত একটি সুযোগ তৈরি করেছিলেন। জর্ডান হেন্ডারসনের ক্রস ডি-বক্সে পেয়ে বাঁ পায়ে শট নিয়েছিলেন মিসরীয় ফরোয়ার্ড  কর্নারের বিনিময়ে সেটি রক্ষা করেন নিউক্যাসল গোলরক্ষক কার্ল ডারলো। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন রবের্তো ফিরমিনো। সাদিও মানের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জোরালো হেড ডান দিকে ঝাঁপিয়ে ফেরান ডারলো।

দ্বিতীয়ার্ধে ৬৬তম  ফিরমিনোর কাছ থেকে পাওয়া বল সালাহ ছুঁয়ে দিলেও সেটি বাঁদিকের পোস্ট দিয়ে একটুর জন্য বেরিয়ে যায়।  দু'মিনিট পর ফিরমিনোর হেড অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৭৯ মিনিটে আবারও সুযোগ পায় নিউক্যাসল।  রিচিসের ফ্রি কিক থেকে কিয়ারন ক্লার্কের হেড বাঁ দিকে ঝাঁপিয়ে সেভ করেন লিভারপুল গোলরক্ষক এলিসন বেকার।  শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

১৬ ম্যাচে ৯টি জয় ও ৬ ড্র'তে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে চ্যাম্পিয়ন লিভারপুল।  এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে নিউক্যাসেল ইউনাইটেড।  ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।  ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি আছে তিন নম্বরে আর সমান পয়েন্ট নিয়ে চারে আছে এক ম্যাচ কম খেলা এভারটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত