x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

আইসিসির দশকের সেরা ওয়ানডে একাদশে সাকিব

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২০, ১৯:৩২

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা( আইসিসি) আজ ( ২৭ ডিসেম্বর ) তাদের দশকের সেরা ৫০ ওভারের ক্রিকেটের একাদশ ঘোষণা করেছে। এই একাদশে স্থান পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি তাদের একাদশ নির্বাচনে গত দশকের সেরা খেলোয়াড়দের নির্বাচন করেছেন দলে তাদের অবস্থান এবং অবদানের জন্য। আইসিসির প্রকাশিত একাদশটিকে নেতৃত্ব দিবেন ভারতের সাবেক অধিনায়ক, উইকেট কিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। 

আইসিসির ঘোষিত একাদশটিতে সর্বোচ্চ তিনজন খেলোয়াড় রয়েছেন ভারতের, এছাড়াও দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার দুজন করে খেলোয়াড় রয়েছেন। দলটিতে ইংল্যান্ড, বাংলাদেশ, শ্রীলংকা ও নিউজিল্যান্ড এর একজন করে খেলোয়াড় রয়েছেন। 

একাদশটির  হয়ে ওপেন করবেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নাম্বার পজিশনে অনুমিতভাবেই রয়েছেন বিরাট কোহলি। চার নাম্বারে আছেন মিস্টার ৩৬০ ডিগ্রী খ্যাত এবি ডি ভিলিয়ার্স। বাংলাদেশী তারকা সাকিব আল হাসানের জন্য বরাদ্দ হয়েছে পাঁচ নাম্বার জায়গাটি এবং ছয় নাম্বারে থাকবেন দলীয় অধিনায়ক ও উইকেট কিপার মহেন্দ্র সিং ধোনি। সাত নাম্বারে থাকবেন ইংল্যান্ড দলের পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। আইসিসির সাজানো একাদশটিতে জেনুইন পেস বোলিং ইউনিটটি সামলাবেন শ্রীলংকার লাসিথ মালিংগা, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ড এর ট্রেন্ট বোল্ট এবং একাদশের একমাত্র লেগ স্পিনার হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকান ইমরান তাহির। 


নিঃসন্দেহে আইসিসি ঘোষিত দশকের সেরা একদিনের ক্রিকেটের একাদশটি গত দশকে নিজেদের দলের খেলায় অবদানের পাশাপাশি পুরো বিশ্বকে বিনোদিত করেছেন তাদের প্রতিভা এবং সামর্থ্যের পূর্ণ সদ্বব্যবহার করে।

এক নজরে আইসিসির দশকের সেরা একাদশঃ

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি ( অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিংগা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?