মেলবোর্নে আধিপত্য ভারতের

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২০, ১৬:২৩

জুবাইর হোসাইন সজল

মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের আধিপত্ত্য ধরে রেখেছে ভারত। বিরাট কোহলির অনুপস্থিতিতে দলকে ভালোই নেতৃত্ব দিচ্ছে রাহানে।

আজিঙ্কা রাহানের অপরাজিত সেঞ্চুরির ওপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে ভারত সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান। লিড দাঁড়িয়েছে ৮২ রানে। 

প্রথমদিনে অজিরা গুটিয়ে যায় ১৯৫ রানে। দ্বিতীয় দিনে নামার আগে ভারতের সংগ্রহ ছিল ১ উইকেটে ৩৬ রান। 

দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ান বোলার কামিন্স ছিলেন ছন্দে। প্রথম দিনের দুই অপরাজিত শুভমান গিল (৪৫) ও চেতশ্বর পুজারাকে (১৭) ফেরান তিনি।

এরপর হনুমা বিহারি (২১) ও ঋশভ পন্থও (২৯) নিজেদের ইনিংস বড় করতে পারেননি। তবে অন্যপ্রান্তে উইকেট আগলে রাখেন বিরাট কোহলির অনুপস্থিতিতে নেতৃত্বের দাযিত্বে থাকা রাহানে। তিনি ষষ্ঠ উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজাকে নিয়ে ১০৪ রানের পার্টনারশিপ গড়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

আজিঙ্কা রাহানে এবার তুলে নিলেন টেস্ট ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি। দিন শেষে ১০৪ রানে অপরাজিত আছেন রাহানে আর জাদেজা ৪০ রানে।


এদিকে মিচেল স্টার্ক, রিশব পন্তের উইকেট তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে টেস্ট ক্যারিয়ারে ২৫০ উইকেট তুলে নেওয়ার মাইলফলক স্পর্শ করেন। দ্বিতীয় দিন শেষে স্টার্ক ৬১ রানে দুই উইকেট, কামিন্স ৭১ রান দিয়ে ২ উইকেট আর একটি উইকেট নিয়েছেন নাথান লায়ন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত