ম্যাচের শেষ মুহুর্তের গোলে চেলসিকে হারাল ওলভস

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২০, ১৪:৫৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে পেদ্রো নেটোর শেষ মুহূর্তের গোলে চেলসিকে হারিয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে উলভারহ্যাম্পটন। আর এই হারে টানা দুই ম্যাচ পয়েন্ট হারাল চেলসি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মলিনিয়াক্স স্টেডিয়ামে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-১ গোলে হেরেছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

এদিন প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি দু’দলই। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় চেলসি। প্রতিপক্ষের মাঠে ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুডের কল্যাণে এগিয়ে যায় চেলসি। ম্যাচের ৪৯ মিনিটে জার্মান স্ট্রাইকার টিমো ভের্নারের কাটব্যাক আয়ত্তে এনে বাঁ প্রান্ত থেকে ওভারল্যাপ করা ইংলিশ লেফটব্যাক বেন চিলওয়েল ডি-বক্সে নিখুঁত এক ক্রস পাঠান। আদর্শ স্ট্রাইকারের মতো দুর্দান্ত এক ভলিতে বল জালে জড়ান জিরুড। পর্তুগিজ গোলরক্ষক রুই পাত্রিসিও প্রায় আটকেই দিয়েছিলেন শটটা, কিন্তু তার হাতের ফাঁক গলে বল গোললাইন পেরিয়ে যায়। এগিয়ে যায় চেলসি। সব প্রতিযোগিতা মিলিয়ে এটা জিরুডের অষ্টম গোল। চলতি মৌসুমে বর্ষীয়ান জিরুড চেয়ে বেশি গোল অন্য কোনো চেলসির তারকার নেই।

পরে ম্যাচের ৬৬ মিনিটে ওলভসকে সমতায় ফেরান পর্তুগিজ স্ট্রাইকার ড্যানিয়েল পডেন্স। মাঝমাঠ থেকে আসা উড়ন্ত এক বল ক্লিয়ার করতে গিয়ে উল্টো উলভসের আমেরিকান মিডফিল্ডার ওয়েন ওটাসোয়ির কাছে দিয়ে দেন ব্রাজিলের ডিফেন্ডার থিয়াগো সিলভা। সেখান থেকে হেড করে পডেন্সের কাছে বল পাঠান ওটাসোয়ি। ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান এই পর্তুগিজ স্ট্রাইকার।

এরপর ম্যাচের একদম শেষ মুহূর্তে দুর্দান্ত এক প্রতি–আক্রমণে পর্তুগিজ মিডফিল্ডার ভিতিনহার পাস থেকে গোল করেন পর্তুগিজ উইঙ্গার পেদ্রো নেতো। ৯৪ মিনিট ৩৯ সেকেন্ডে এসেছে গোলটা। ২০০৭ সালের পর চেলসির বিপক্ষে লিগে এত পরে গোল দিয়ে কেউ জেতেনি। প্রিমিয়ার লিগে উলভসের শেষ ৮২ গোলের প্রত্যেকটাই এসেছে অব্রিটিশ খেলোয়াড়দের পা থেকে। আর এই গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উলভারহ্যাম্পটন।

এই জয়ে ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ১০তম স্থানে উঠে এসেছে ওলভস। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে চেলসি। ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে আছে টটেনহাম হটস্পার। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে আছে লিভারপুল। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে সাউথদাম্পটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত