জুভেন্টাসের জয়ের দিনে রোনালদোর ৭৫০

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৪:৪৩

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে 'জি' গ্রুপের ম্যাচে ঘরের মাঠে ডায়নামো কিয়েভকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এই জয়ের ম্যাচে একটি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোলে ক্যারিয়ারের ৭৫০তম গোলের মাইলফলকে পৌঁছেছেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড।

বুধবার (২ ডিসেম্বর) জুভেন্টাস স্টেডিয়ামে ডায়নামো কিয়েভকে ৩-০ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

এদিন কিয়েভের বিপক্ষে ৩-০ গোলে জিতলেও বেশ কাঠখড় পোড়াতে হয়েছে জুভেন্টাসকে। তবে ম্যাচের ১৭ মিনিটে অবশ্য জুভেন্টাসের ওয়েস্টন ম্যাককেনি দারুণ এক হেড করেন, কিন্তু চমৎকার দক্ষতায় সে যাত্রায় গোল বাঁচিয়ে দেন কিয়েভের গোলরক্ষক জিওর্গি বুশান।

পরে ম্যাচের ২১ মিনিটে ফেদেরিকো কিয়েসা গোলে এগিয়ে যায় জুভিরা। আলেক্স সান্দ্রোর ক্রসে দারুণ এক হেডে গোল করেন ফিওরেন্তিনার সাবেক মিডফিল্ডার কিয়েসা। দুই মাস আগে জুভেন্টাসে যোগ দেওয়া মিডফিল্ডারের এটাই ছিল জুভেন্টাসের জার্সিতে প্রথম গোল। পরে প্রথমার্ধে আর কোন গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৭ মিনিটে রোনালদোর গোলে ফের এগিয়ে যায় জুভেন্টাস। আর এই গোলটি নিজের ক্যারিয়ারের ৭৫০ তম গোল। এর ১০ শতাংশই এসেছে জুভেন্টাসের জার্সিতে। অথচ ইতালিয়ান ক্লাবটিতে রোনালদো এসেছেন মাত্র আড়াই বছরের মতো হলো! আর চ্যাম্পিয়নস লিগে এটা রোনালদোর ১৩২তম গোল। এরপর ম্যাচের ৬৬ মিনিটে কিয়েভের জালে শেষ পেরেকটি ঠুকেছেন আলভারো মোরাতা।

২০০২ সালে স্পোর্টিং সিপি দিয়ে শুরু করেছেন রোনালদো। এরপর ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও পর্তুগাল জাতীয় দল মিলে মোট ৭৫০ গোল পূরণ হলো রোনালদোর। এ মাইলফলক ছুঁতে তিনি খেলেছেন ১০৩০ ম্যাচ। স্পোর্টিং সিপির হয়ে ৫, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০, জুভেন্টাসের হয়ে ৭৫ ও পর্তুগালের হয়ে ১০২ গোল করে এই ৭৫০ গোলের চূড়ায় উঠলেন তিনি। স্বাভাবিকভাবেই বর্তমানে খেলে যাওয়া ফুটবলারদের মধ্যে তিনিই সর্বোচ্চ গোলস্কোরার।

এই জয়ে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান ১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে ডায়নামো কিয়েভ ও তলানিতে আছে ফেরেন্সভারোস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?