মেসিকে ছাড়াই বার্সেলোনার সহজ জয়

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৩:২৪

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘জি’ গ্রুপের ম্যাচে গ্রুপ পর্বের দ্বিতীয় লেগে লিওনেল মেসিকে ছাড়াই স্বাগতিক ফেরেন্সভারোসকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা।

বুধবার (২ ডিসেম্বর) পুসকাস অ্যারেনায় ফেরেন্সভারোসকে ৩-০ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। একটি করে গোল করেছেন অ্যাঁতোয়া গ্রিজম্যান, মার্টিন ব্রাথওয়েট ও ওসমান দেম্বেলে।

এদিন লিওনেল মেসি, ফিলিপে কুতিনিয়ো ও মার্ক-আন্ড্রে টের স্টেগেনদের বিশ্রামে পাঠিয়েছেন কোচ রোনাল্ড কোম্যান। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে পর পর দুই ম্যাচে মেসিকে বিশ্রামে পাঠিয়েছেন কোচ।

সেরা তারকা মেসিকে ছাড়া গত সপ্তাহে দিনামো কিয়েভের মাঠে ৪-০ গোলে জিতেছিলেন গ্রিজমান-ব্রাথওয়েইটরা। কাল ফেরেনৎসভারোসের মাঠেও ৩-০ গোলের জয়টা এসেছে অনায়াসেই। ধরে রেখেছে শতভাগ জয়ের ধারা, পাঁচ ম্যাচের পাঁচটিই জিতেছে। গ্রুপের শেষ ম্যাচটা বার্সা খেলবে আগামী মঙ্গলবার নিজেদের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের বিপক্ষে।

এদিন ম্যাচের শুরুতে বার্সাকে এগিয়ে দেন গ্রিজম্যান। ম্যাচের ১৪ মিনিটে জর্দি আলবা ক্রস থেকেই দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড অ্যাঁতোয়া গ্রিজম্যান। এর সাত মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে বার্সা। ম্যাচের ২১ মিনিটে বাঁ দিক থেকে দেম্বেলের ক্রসে চমৎকার স্লাইডে বল জালে পাঠান ডেনিশ ফরোয়ার্ড ব্রাথওয়েট। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে সবশেষ তিন ম্যাচে এটি তার চতুর্থ গোল।

পরে ম্যাচের ২৮ মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ৩-০ করেন দেম্বেলে। ডি-বক্সে ডিফেন্ডার আব্রাহাম ফ্রিমপং ব্রাথওয়েটকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় বার্সেলোনা। সফল স্পট কিকে গোল তুলে নেন ওসমান দেম্বেলে। পরে প্রথমার্ধে আর কোন গোল না হলে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফরে এসে সমতায় ফিরতে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে স্বাগতিকরা। বার্সেলোনাও খেলে যায় একই মেজাজে। চলে হাড্ডাহাড্ডি লড়াই। তবে দুই দলই ছন্দ হারাচ্ছিল প্রতিপক্ষের রক্ষণে গিয়ে। কিন্তু শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধে আর কোন গোল না হলে এই ৩-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে রোলাল্ড কোম্যানের দল।

এই জয়ে ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে জুভেন্টাস। সমান ম্যাচে সমান ১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে ডায়নামো কেইভ ও টেবিলের তলানিতে আছে ফেরেন্সভারোস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?