বাংলাদেশ-কাতার ম্যাচে সংবাদমাধ্যমের জন্য দুঃসংবাদ

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৭:১৮

সাহস ডেস্ক

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে স্বাগতিক কাতারের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচটি খেলতে কাতারে অবস্থান করছে বাংলাদেশ ফুটবল দল। তবে এই ম্যাচটি কাভার করতে দোহা আসা বাংলাদেশি সংবাদমাধ্যমের জন্য এল দুঃসংবাদ। মাঠে গিয়ে ম্যাচটি কাভার করা যাবে না। খুলবে না প্রেসবক্সের দরজা।

আজ (১ ডিসেম্বর) এমন খবরই প্রকাশিত হয়েছে দোহার আরবি দৈনিক আলওয়াতানে।

আগামী (৪ ডিসেম্বর) রাজধানী দোহার কাছাকাছি দুহাইলে আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আয়োজক কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছে আরবি দৈনিক আলওয়াতানে। এমনকি কাতারের একটি মাত্র টিভি চ্যানেল আলকাস ছাড়া অন্য কোনো দেশি-বিদেশি গণমাধ্যমের কেউ খেলা দেখতে উপস্থিত হতে পারবেন না, বলা হয়েছে ওই খবরে। কোনো অনলাইন সংবাদমাধ্যম, রেডির প্রতিনিধিও যেতে পারবেন না স্টেডিয়ামে।

বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান বলছেন, ‘আমরাও শুনেছি সাংবাদিকেরা ম্যাচটা প্রেসবক্সে বসে কাভার করতে পারবেন না। সেটাই যদি হয়, এর চেয়ে বেশি হতাশার কিছু নেই।’

আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, করোনার বর্তমান পরিস্থিতিতে সবার স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ২০ ভাগ ব্যবহার করা যাবে দর্শকদের জন্য। আগ্রহীদের অনলাইনে আগে টিকিট কিনতে হবে। আগামীকাল বুধবার থেকে টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। সবার মুঠোফোনে করোনা অ্যাপ ‘এহতেরাজে’–এর সবুজ রং থাকতে হবে এবং সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে বসতে হবে। সবুজ রঙের অর্থ হলো করোনা নেগেটিভ। সব নিয়ম মেনে কিছু দর্শক দেখতে পারবেন ম্যাচ। তবে সবচেয়ে বড় হতাশা সংবাদমাধ্যমের জন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?