মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৪:৫১

সাহস ডেস্ক

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় দিয়েগো ম্যারাডোনাকে সমাহিত করা হয়েছে পারিবারিক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে। আর্জেন্টিনার বুয়েনস আইরেসের অদূরে বেয়া ভিস্তা সমাধিস্থলে মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার ম্যারাডোনার শেষকৃত্যে অংশ নেন তার কিছু ঘনিষ্ঠ আত্মীয় ও বন্ধু। তাকে সমাহিত করার আগে অগণিত মানুষ রাস্তায় জড়ো হয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করে। বেয়া ভিস্তা সমাধিস্থলের বাইরেও অবস্থান নিয়েছিলেন হাজার হাজার ভক্ত-সমর্থক।

এর আগে আর্জেন্টিনার প্রেসিডেন্সিয়াল ভবন কাসা রসাদায় রাখা হয়েছিল ম্যারাডোনার মরদেহ। বুয়েনস আইরেসের সব পথ গিয়ে যেন মিশেছিল সেখানে। ভক্ত, সমর্থকরা একবারের জন্য তার কফিন দেখতে, ভালোবাসা জানাতে ধরেছিল বিশাল লাইন। কয়েকঘন্টা ধরে চলেছিল সেই আয়োজন। করোনাভাইরাসের প্রতিকূলতা উপেক্ষা করে লাখো মানুষ ধরেছিল শোকের মাতম। 

কাসা রসাদায় ম্যারাডোনার কফিন ঢাকা ছিল আর্জেন্টিনার পতাকা দিয়ে। তাতে ভক্তরা ছুঁড়ে দিচ্ছিলেন প্রিয় ১০ নম্বর জার্সি। পরে তা রূপান্তরিত হয় স্তূপে। কেউ দিয়ে যান আবেগ-ভালোবাসা দিয়ে লেখা কোনো কাগজ, কারো দেওয়ার ছিল গোলাপ। সমারোহ ছিল বোকা জুনিয়র্স ও আর্জেন্টিনার জার্সি-পতাকার।

উল্লেখ্য, গত বুধবার মারা যান ‘ফুটবল ঈশ্বর’ খ্যাত ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিগ্রেতে নিজ বাসায় হার্ট অ্যাটাক হয় তার। হাসপাতালে নেওয়াও হয়েছিল। কিন্তু তাকে আর ফেরানো যায়নি। মহাতারকার মহাপ্রয়াণে শোকে বিহ্বল হয়ে পড়েছে পুরো বিশ্ব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?