রোনালদোও ছুঁতে পারছেন না ইব্রাকে

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৫:৫২

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগের সেরা খেলোয়াড় এখন সুইডিস তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। যেখানে মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোও তাকে ছুঁতে পারছেন না। গত রাতে বুড়ো ইব্রাহিমোভিচের জোড়া গোলে স্বাগকি নাপোলিকে হারিয়ে শীর্ষেই আছে এসি মিলান। তারই সাথে লিগের শীর্ষ গোলদাতাও এই সুইডিস তারকা।

রবিবার (২২ নভেম্বর) স্তাদিও সান পাওলো স্টেডিয়ামে নাপোলিকে ৩-১ গোলে হারিয়েছে মিলান।

যে লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো মহাতারকা আছেন, আছেন রোমেলু লুকাকু, চিরো ইম্মোবিলে, লাওতারো মার্তিনেজের মতো বিশ্বমানের স্ট্রাইকার, সে লিগে সপ্তাহের পর সপ্তাহ ধরে খেলছেন তো বটেই, উল্টো গোলের খেলায় হারিয়ে দিচ্ছেন সবাইকে।

নাপোলির বিপক্ষে জোড়া গোল করে লিগে ১০টা গোল করা হয়ে গেল এই সুইডিশ স্ট্রাইকারের, তাও আবার মাত্র ছয়টা ম্যাচ খেলে। তা আবার যেমন-তেমন কোনো গোল নয়। বর্তমান সময়ের অন্যতম সেরা সেন্টারব্যাক মানা হয় নাপোলির সেনেগালিজ তারকা কালিদু কুলিবালিকে। সেই শক্তিশালী ডিফেন্ডারকে বোকা বানিয়ে হেড করে নিখাদ স্ট্রাইকারের মতো গোল করেছেন এই কিংবদন্তি। ইব্রা বলেই হয়তো সম্ভব!

মিলানের হয়ে তৃতীয় গোলটা করেছেন নরওয়ের তরুণ উইঙ্গার ইয়েন্স পিটার হাউগে। মজার ব্যাপার হলো, তরুণ এই তারকার জন্ম যে সালে, সে ১৯৯৯ সালেই সুইডিশ ক্লাব মালমোর হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন ইব্রাহিমোভিচ। এখন দুজনই খেলছেন সতীর্থ হিসেবে।

শুধু হাউগেই নন, একই কথা প্রযোজ্য মিলানের বর্তমান খেলোয়াড় জিয়ানলুইজি দোন্নারুমা, দিওগো দালোত, সান্দ্রো তোনালি, রাফায়েল লিয়াও, পিয়েরে কালুলু, ব্রাহিম দিয়াজ, আলেক্সিস সালেমেকার্স, লরেঞ্জো কলোম্বোর ক্ষেত্রেও। প্রত্যেকের জন্মের সময় বা আগে থেকেই পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন ইব্রাহিমোভিচ।

দুদিন আগে এএস রোমার সাবেক কিংবদন্তি স্ট্রাইকার ফ্রান্সেসকো টট্টি বলেছিলেন, ইব্রার এক পা খোঁড়া হয়ে গেলেও ও পঞ্চাশ বছর বয়স পর্যন্ত একই উদ্যমে খেলতে পারবে। ইব্রা যা শুরু করেছেন, তাতে টট্টি যে খুব বেশি ভুল বলেছেন, বলা যাবে না কিন্তু!

এই জয়ে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন এসি মিলান। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে সাসুওলো। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রোমা। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে নাপোলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?