‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতেই করলেন ৪ গোল

প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ১৭:০০

সাহস ডেস্ক

একদিন আগে ইউরোপিয়ান ‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতেছেন আর্লি হালান্দ। পুরস্কারটি জিতে তার পরের দিনই করে ফেললেন চার গোল। জার্মান বুন্দেসলিগায় হালান্দের দুর্দান্ত পারফরম্যান্সে স্বাগতিক হার্থা বার্লিনকে বিদ্ধস্ত করে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে বুরুশিয়া ডর্টমুন্ড।

শনিবার (২১ নবেম্বর) অলিম্পিয়াস্তাদিওন বার্লিনে হার্থা বার্লিনকে ৫-২ গোলে হারিয়েছে ডর্টমুন্ড।

ডর্টমুন্ডের হয়ে ৪টি গোল করেছেন আর্লি হালান্দ এবং ১টি গোল করেছেন রাফায়েল জিরিরো। হার্থা বার্লিনের হয়ে ম্যাথুস চুনা গোলদুটি করেছেন।

ইতালির গণমাধ্যম তুত্তস্পোর্ত প্রতিবছর ইউরোপের শীর্ষ লিগে খেলা ২১ বছরের নিচের ফুটবলারদের এই পুরস্কার দিয়ে থাকে। এবার আনসু ফাতি, জাডোন সাঞ্চোকে পেছনে ফেলে পুরস্কারটি বাগিয়ে নেন গত কয়েক মৌসুম ধরে অসাধারণ খেলা নরওয়ের হালান্দ।

পুরস্কার পাওয়ার পরদিনই মাঠে নেমে তেতে ওঠেন হালান্দ। ম্যাচের দ্বিতীয়ার্ধে মাত্র ৩২ মিনিটের মধ্যেই ৪টি গোল করেন এই তরুণ ফরোয়ার্ড। ফলে এই মৌসুমে ৮ ম্যাচেই ১০ গোল করা হলো তার। যা বায়ার্ন মিউনিখের রবার্ট লেভান্ডভস্কির থেকে এক গোল কম।

এই জয়ে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বরুশিয়া ডর্টমুন্ড। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেভারকুসেন। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে লাইপজিগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত