দলকে জিতিয়ে ইব্রাকে ধরে ফেললেন রোনালদো

প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ১৪:০৪

সাহস ডেস্ক

সিরি আ’ লিগে ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে কালিয়ারিকে হারিয়ে দারুন জয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। এই গোলে এসি মিলানের ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচকে ধরে ফেলল এই পর্তুগিজ উইঙ্গার।

শনিবার (২১ নভেম্বর) জুভেন্টাস স্টেডিয়ামে কালিয়ারিকে ২-০ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

জুভেন্টাস দলে ২৬ বছর বয়সী আন্দ্রেয়া বেলোত্তি আছেন, আছেন ২৩ বছর বয়সী লাওতারো মার্তিনেজও। কিন্তু সিরি ‘আ’র চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার মূল দ্বৈরথটা এখনো তরুণ এই ফরোয়ার্ডদের মধ্যে হচ্ছে না। সেই দ্বৈরথটা হচ্ছে বয়সের হিসাবে ক্যারিয়ারের গোধূলিতে এসে পড়া দুই ফরোয়ার্ডের। জ্লাতান ইব্রাহিমোভিচ ও ক্রিস্টিয়ানো রোনালদো।

সুইডিশ স্ট্রাইকার ইব্রাহিমোভিচের ৩৯ এবং পর্তুগিজ উইঙ্গার রোনালদোর ৩৬ বছর বয়স চলছে। কিন্তু বয়সের কোনো ছাপ তাদের পারফরম্যান্সে নেই। তাদের দুজনই সিরি ‘আ’ মৌসুমে যার যার দলকে টানছেন। আর গোলের দ্বৈরথে আজ একজন ওপরে উঠে যান তো পরদিনই তাকে ছাড়িয়ে যান আরেকজন! এই ম্যাচেই এগিয়ে থাকা ইব্রাকে ছুঁয়ে ফেললেন রোনালদো। ইব্রাকে ধরে ফেলতে কালিয়ারির বিপক্ষে এদিন জোড়া গোল করেছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা।

রোনালদোর গোল দুটিও ছিল দেখার মতো। ম্যাচের ৩৮ মিনিটে প্রথম গোলটি তিনি করেছেন সঙ্গে থাকা তিনজন কালিয়ারি খেলোয়াড়কে ফাঁকি দিয়ে বক্সের ভেতর থেকে নেওয়া শটে।

তার চার মিনিট পরে করা দ্বিতীয় গোলটি ছিল আরও দর্শনীয়। ম্যাচের ৪২ মিনিটে কর্নার কিক থেকে আসা বলটি তাকে পার করে চলে যাচ্ছিল। কিন্তু ডান পাটা পেছনে নিয়ে এসে চলে যেতে থাকা বল অসাধারণ এক ভলিতে জালে পাঠান রোনালদো। এই দুই গোল চলতি মৌসুমে সিরি ‘আ’তে রোনালদোর গোল হলো আটটি।

এসি মিলানের হয়ে সমান আট গোল ইব্রারও। চলতি মৌসুমে সিরি ‘আ’তে সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন চিরসবুজ দুই ফরোয়ার্ড। দ্বিতীয় সর্বোচ্চ ৬ গোল তুরিনোর ইতালিয়ান স্ট্রাইকার বলোত্তির।

পরে ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই জয়ে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এসি মিলান। সমান ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে সাসুওলো। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে নাপোলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?