কাতারে বাংলাদেশ দলে করোনার হানা

প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৩:১৮

সাহস ডেস্ক

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে কাতারে পৌঁছানোর পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দুই সদস্যের করোনা পরীক্ষায় পজিটিভ এসেছে। তবে স্বস্তির বিষয় হলো দুজনের কেউই খেলোয়াড় নন।

শুক্রবার (২০ নভেম্বর) এমনটাই জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আক্রান্ত দুই জন হলেন টিম ম্যানেজার আমের খান এবং দলের ফিজিও ফুয়াদ হাসান। তবে দলের বাকি সদস্যরা সুস্থ আছেন বলে জানা গেছে। দলের খেলোয়াড়রা এখন টিম হোটেলে যার যার রুমে অবস্থান করছেন। তাদের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

এর আগে করোনা পজিটিভ হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি কোচ জেমি ডে। আর বুধবার রাতে করোনা শনাক্ত হওয়ায় দল থেকে ছিটকে গেছেন ডিফেন্ডার মনজুরুর রহমান।

কাতারের বিপক্ষে তাদের ঘরের মাটিতে বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপ বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলতে বৃহস্পতিবার দোহায় পৌঁছেছে বাংলাদেশ দল। বিমানবন্দরে পৌঁছানোর পরই দলের খেলোয়াড় ও স্টাফদের করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। সেই পরীক্ষার ফলাফলেই দুজনের পজিটিভ রেজাল্ট এলো।

কাতার পৌঁছে তিনদিনের কোয়ারেন্টিনে আছে বাংলাদেশ দল। তবে হোটেলে জিমনেশিয়াম ও সুইমিং পুল ব্যবহারের অনুমতি ছিল জামাল ভূঁইয়াদের। কিন্তু দলের দুই সদস্য করোনা পজিটিভ হওয়ায় আজকের জিম সেশন বাদ দেওয়া হয়েছে। খেলোয়াড়দের খাবারও যার যার ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে।

আগামী ৪ ডিসেম্বর দোহায় কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ দল। এর আগে স্থানীয় দুই ক্লাবের বিপক্ষে ২৫ ও ২৮ নভেম্বর দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে জেমি ডের শিষ্যরা। এর আগে আজ আমের ও ফুয়াদের আবারও করোনা পরীক্ষা করোনা হবে।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত