পিএসএলের ফাইনাল নিশ্চিত করল তামিমের লাহোর

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২০, ১২:৪৫

সাহস ডেস্ক

অবশেষে ফাইনাল নিশ্চিত করল তামিম ইকবালের লাহোর কালান্দার্স। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শহিদ আফ্রিদির মুলতান সুলতানসকে হারিয়ে দ্বিতীয় এলিমিনিটর থেকে বিদা জানিয়েছে লাহোর কালান্দার্স।

রবিবার (১৫ নভেম্বর) করাচি ন্যাশনাল স্টেডিয়ামে মুলতান সুলতানসকে ২৫ রানে হারিয়েছে লাহোর কালান্দার্স।

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় মুলতানের অধিনায়ক আফ্রিদি। টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধরিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে তামিমের কালান্দার্স।

দলের হয়ে ব্যাট হাতে ঝড়ো একটি ইনিংস খেলেন ওপেনার তামিম ইকবাল। আগের ম্যাচে পেশোয়ার জালমির বিপক্ষে ১০ বলে ১৮ রানের ঝড় তুললেও ইনিংস দীর্ঘায়ু করতে পারেননি তামিম। দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচেও ঝড়ো ইনিংস উপহার দেন। ২০ বলে ৫টি বাউন্ডারিতে করেন ৩০ রান। তবে জুনায়েদের বলে ক্যাচ তুলে থেমে যায় তামিমের ইনিংস।

ফখর জামানের ৩৬ বলে ৪৬, সামিট প্যাটেলের ১৬ বলে ২৬ এবং ২১ বলে ৫ চার ৩ ছক্কায় ৪৮ রানের ঝড়ো একটি ইনিংস খেলে অপরাজিত থাকেন ডেভিড ওয়াইজ।

মুলতানের হয়ে বল হাতে শহীদ আফ্রিদি ২টি, মোহাম্মদ ইলিয়াস ও অ্যাডাম লিথ ১টি করে উইকেট নেন।

লাহোরের দেওয়া ১৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারের ৫ বল বাকি থাকতেই ১৫৭ রানে অলআউট হয়ে যায় মুলতান সুলতানস। ফলে ২৫ রানের জয় নিয়ে পিএসএলের ফাইনালে পৌঁছে যায় লাহোর।

দলের হয়ে ওপেনার অ্যাডাম লিথ ২৯ বলে ৫০ রানের একটি ফিফটি করে দলকে এগিয়ে দিলেও ডেভিড ওয়াইস এবং হারিস রউফের বোলিংয়ে এলোমেলো হয়ে যায় আফ্রিদির দল। খুশদিল শাহ ১৯ বলে ৩০ এবং শাহ মাসুদ ২২ বলে ২৭ রান করেন।

লাহোরের হয়ে ডেভিড ওয়াইস ও হ্যারিস রউফ ৩টি করে এবং দিলবার হোসাইন ২টি উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?