নেশনস লিগ থেকে ইংল্যান্ডকে বিদায় জানাল বেলজিয়াম

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২০, ১২:০৬

সাহস ডেস্ক

উয়েফা নেশনস লিগের ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপে নিজেদের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে লিগ থেকে বিদায় করে দিল ফিফার তালিকায় শীর্ষে থাকা দল বেলজিয়াম।

রবিবার (১৫ নভেম্বর) রাতে লুভেনের কিং পাওয়ার স্টেডিয়ামে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। দলের হয়ে গোল দুটি করেছেন ইউরি টিলেমানস ও ড্রিস মের্টেন্স।

এদিন প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। এরিক ডায়ার নিজেদের সীমানায় বল হারালে সতীর্থের পা ঘুরে পেয়ে যান রোমেলু লুকাকু। ডান দিকে তিনি খুঁজে নেন টিলেমানসকে। লেস্টার সিটির এই মিডফিল্ডারের শট এক জনের পায়ে লেগে কাছের পোস্ট ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল। গোলরক্ষক জর্ডান পিকফোর্ড ঝাঁপিয়ে বলে হাত লাগালেও রুখতে পারেননি, বল পোস্টের ভেতরের কানা নিয়ে দূরের পোস্ট দিয়ে ভেতরে ঢোকে।

এরপর ম্যাচের ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মের্টেন্স। বাঁ দিক থেকে তার নেওয়া ফ্রি-কিক রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে সামান্য বাঁক খেয়ে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম এবং লিগ থেকে বিদায় নেয় ইংল্যান্ড।

এই জয়ে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বেলজিয়াম। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ডেনমার্ক। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইংল্যান্ড। সমান ম্যাচে তলানিতে থাকা আইসল্যান্ডের পয়েন্ট শূন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত