ম্যাচটা জিততে চাই: জামাল ভূঁইয়া

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১১:৫৯

সাহস ডেস্ক

করোনা বিরতির পর আজ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। এর আগে নেপালে বিপক্ষে টানা তিন ম্যাচ হেরেছিল টাইগাররা। তবে এই পরাজয়ের বৃত্তটা ভাঙতে চায় বাংলাদেশ।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) ম্যাচের আগে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া।

শুক্রবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে বাংলাদেশ-নেপাল প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি।

অধিনায়ক জামাল ভূঁইয়া বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে খেলার জন্য ফিট হয়ে ওঠা। আমরা শেষ আট মাস খেলিনি। কিন্তু একজন খেলোয়াড় হিসেবে অবশ্যই আমি জিততে চাই। সবাই ম্যাচ জিততে চায়। আমরা শেষ তিনটি ( দুই) ম্যাচ হেরেছি। সেটা আমার মাথায় আছে এবং আমি ম্যাচটা জিততে চাই।’

নেপালের বিপক্ষে ২০১৩ ও ২০১৮ সালে সাফ চ্যাম্পিয়ন শিপে ও অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ।

এদিকে প্রতিপক্ষ নেপাল অবশ্য খুব ভালো অবস্থায় নেই। করোনা বড় ধরনের ধাক্কা দিয়েছে দলটিতে। সাতজন খেলোয়াড়কে তারা ঢাকায় আনতে পারেনি। এখানে এসেও করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন একজন। চোটও হানা দিয়েছে হিমালয়-কোলের দেশটিতে। গুরুত্বপূর্ণ খেলোয়াড় রোহিত চাঁদ খেলতে পারবেন না।

কিন্তু এত কিছুর পরও নেপাল অধিনায়ক কিরন চেম জং বেশ নির্ভরতার সহিত জানিয়েছেন, ‘আমি মনে করি না বড় প্রভাব ফেলবে। এখন পুরো পৃথিবীতেই পরিস্থিতিটা খুব কঠিন। এমন অবস্থার সঙ্গে মানিয়ে নিয়েছি আমরা। দলগতভাবে লড়তে হবে আমাদের। ম্যাচটা দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে যাচ্ছে। বহুদিন পর আবারও বাংলাদেশের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি। আমরা প্রস্তুত। মাঠে নিজেদের সেরাটা দিয়েই লড়ব আমরা।’

আগামী ১৭ নভেম্বর (মঙ্গলবার) হবে দ্বিতীয় ম্যাচটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত