করোনা নিয়েই খেললেন, করলেন অধিনায়কত্বও

প্রকাশ : ১২ নভেম্বর ২০২০, ১৫:০২

সাহস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গত রাতে তুরস্কের বিপক্ষে মাঠে নেমেছিল ক্রোয়েশিয়া। ক্রোয়েটদের হয়ে অধিনায়কত্ব করেছেন ডিফেন্ডার দোমাগজ ভিদা। ম্যাচে প্রথমার্ধের পুরোটা খেলেছেন অধিনায়ক হিসেবেই। এরপর দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেওয়া হয়। এরই মধ্যে খবর আসে, দ্বিতীয়বারের করোনা পরীক্ষায় ‘পজিটিভ’ তিনি।

ভিদার করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করে ক্রোয়েশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘ক্রোয়েশিয়া জাতীয় দলের মেডিকেল স্টাফরা প্রথমে করোনা পরীক্ষার এই প্রতিবেদন পায়নি। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই খবরটা আসে। ভিদাকে এখন সঙ্গনিরোধ অবস্থায় রাখা হয়েছে।’

তুরস্কের টিম ম্যানেজমেন্টও ব্যাপারটি জানতে পারে প্রথমার্ধ শেষ হওয়ার পর। ততক্ষণে অবশ্য ক্রোয়েশিয়ান কোচ ভিদাকে মাঠ থেকে তুলে নিয়েছেন।

বুধবার (১১ নভেম্বর) রাতে ভোডাফোন অ্যারেনায় তুরস্কের বিপক্ষে ৩–৩ গোলে ড্র করেছে জ্লাতকো দালিচের শিষ্যরা।

তুরস্কের বিপক্ষে ম্যাচের আগে গত সোমবার ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়, তখন ফল নেগেটিভ আসে সবারই। সেই ফল নিয়েই ইস্তাম্বুলে প্রীতি ম্যাচটি খেলতে যায় ক্রোয়েশিয়ান দল। কিন্তু বুধবার সকালে দ্বিতীয়বার করোনা পরীক্ষার ফল হাতে আসার আগেই ম্যাচ খেলতে নামেন তারা। ম্যাচের মধ্যেই করোনা পরীক্ষার ফল এলে ভিদা ও ক্রোয়েশিয়ান দলকে পড়তে হয়েছে বিব্রতকর অবস্থায়।

রয়টার্স জানিয়েছে, ক্রোয়েশিয়ান দলের আরও একজন খেলোয়াড়ের করোনা পজিটিভ এসেছে, তিনি অবশ্য তুরস্কের বিপক্ষে ম্যাচে মাঠে নামেননি।

আপাতত সঙ্গনিরোধ অবস্থায় রাখা হচ্ছে ভিদাকে। তিনি ইস্তাম্বুলেরই ক্লাব বেসিকতাসের খেলোয়াড়। আপাতত তিনি কোয়ারেন্টিন করবেন তার ক্লাবেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত