রশিদ খানের ঘূর্ণিতে আইপিএলে টিকে থাকল হায়দরাবাদ

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৫:১০

সাহস ডেস্ক

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে হলে জিততেই হতো এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে ঋদ্ধিমান সাহার বিধ্বংসী ব্যাটিং ও রশিদ খানের ঘূর্ণি জাদুতে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল সানরাইজার্স হায়দরাবাদ। এ নিয়ে টানা তৃতীয় পরাজয় বরণ করল দিল্লি।

মঙ্গলবার (২৮ অক্টোবর) রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিল্লিকে ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে হায়দরাবাদ।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ঋদ্ধিমান সাহা ও ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভর করে ২১৯ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।

দলের হয়ে ওপেনিং জুটিতেই ১০৭ রান করেন ঋদ্ধিমান ও ওয়ার্নার। ৩৪ বলে ৮ চার ২ ছক্কায় ৬৬ রান করে ফেরেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং ৪৫ বলে ১২ চার ২ ছক্কায় ৮৭ করে ফেরেন ঋদ্ধিমান সাহা। পরে ৩১ বলে ৪ চার ১ ছক্কায় ৪৪ রান করেন মনিশ পান্ডেয়া এবং ১০ বলে ১ চারে ১১ রান করেন উইলিয়ামসন, দুজনেই অপরাজিত থাকেন।

হায়দরাবাদের দেওয়া ২২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রশিদ খানের ঘূর্ণি জাদুতে ১৯ ওভারে ১৩১ রানে অলআউট হয়ে যায় দিল্লি কেপিটালস। দলের হয়ে তেমন কেউ ভালো করতে পারেনি। সর্বোচ্চ ওপেনার আজাংকে রাহানে ২৬, রিশাব পান্থ ৩৬ এবং তুষার দেশপান্ডে ২০ রান করেন।

হায়দরাবাদের হয়ে বল হাতে রশিদ খান ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। সদ্বিপ শর্মা ও নাতারাজান ২টি করে এবং শাহবাজ নাদিম, জেসন হোল্ডার ও বিজয় শংকর ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন ঋদ্ধিমান সাহা।

এই জয়ে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছে হায়দরাবাদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে আছে দিল্লি। যদিও শীর্ষ দুইয়ে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পয়েন্টও একই। কিন্তু নেট রান রেটের ব্যবধানে তিনে আছে দিল্লি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?