গেইলের ঝড়ো ব্যাটিংয়ে কলকাতাকে হারাল পাঞ্জাব

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৩:১৯

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ক্রিস গেইল ও মানদীপ সিংয়ের হাফসেঞ্চুরিতে কলকাতা নাইট রাইডার্সকে বিশাল ব্যবধানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

সোমবার (২৬ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে কলকাতাকে ৮ উইকেট হারিয়েছে পাঞ্জাব।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ওপেনার শুবমান গিলেন হাফসেঞ্চুরি এবং অধিনায়ক ইয়ন মরগানের দুর্দান্ত ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করে কলকাতা নাইট রাইডার্স। ৪৫ বলে ৩ চার ৪ ছক্কায় ৫৭ রান করেন ওপেনার গিল। ২৫ বলে ৫ চারে ২ ছক্কায় ৪০ রান করেন অধিনায়ক মরগান। এবং শেষ দিকে ১৩ বলে ৩ চার ১ ছক্কায় ২৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন লোকি ফার্গুসন। এছাড়া বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

পাঞ্জাব হয়ে বল হাতে মোহাম্মদ শামি সর্বোচ্চ ৩টি, ক্রিস জর্ডান ও রবি বিষ্ণনয়ই ২টি করে একং ম্যাক্সওয়েল ও আশ্বিন ১টি করে উইকেট নেন।

কলকাতার দেওয়া ১৫০ রানে জবাবে ব্যাট হাতে নেমে ক্রিস গেইল ও মানদীপ সিংয়ের হাফসেঞ্চুরিতে ৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিংস ইলেভন পাঞ্জাব। উদ্বোধনী জুটিতেই ৪৭ রান তোলেন অধিনায়ক রাহুল ও মানদীপ। তবে বরুণ চক্রবর্তীর বলে ব্যক্তিগত ২৮ রানে ফিরে যান রাহুল।

তবে দ্বিতীয় উইকেট জুটিতেই প্রায় জয় নিশ্চিত হয়ে যায় পাঞ্জাবের। ১০০ রানের পার্টনারশিপ গড়েন মানদীপ ও গেইল। গেইল মাত্র ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫১ রান করে বিদায় নেন। মানদীপ ৫৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন।

কলকাতার হয়ে বরুন চক্রবর্তি ও লোকি ফার্গুসন উইকেট ২টি নেন।

ম্যাচ সেরা হয়েছেন ক্রিস গেইল।

এই জয়ে পয়েন্ট টেবিলের ৪ নাম্বারে উঠে এলো কিংস ইলেভেন পাঞ্জাব। আর ৫ নাম্বারে নেমে গেল কলকাতা নাইট রাইডার্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?