স্টোকসের ঝড়ো সেঞ্চেুরিতে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল রাজস্থান

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২০, ১৫:৪৮

সাহস ডেস্ক

বাবার অসুস্থতার কারণে শুরু থেকে দলে থাকতে পারেননি ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। টুর্নামেন্টের মধ্যভাগে টুকিটাকি রান পেয়েছেন তিনি। তাতে রাজস্থানের প্লে-অফে খেলার স্বপ্ন ফিকে হতে বসেছিল। এমন সময় এই অলরাউন্ডারে ঝড়ো সেঞ্চেুরিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

রবিবার (২৫ অক্টোবর) আইপিএলে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বাইকে ৮ উইকেটে হারিয়ে প্লে-অফে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে রাজস্থান।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে হার্ডিক পান্ডিয়ার ঝড়ো ফিফটিতে ভর করে ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই। শেষদিকে ব্যাটিংয়ে নেমে ২১ বলে অপরাজিত ৬০ রানের ইনিংস খেলেন হার্ডিক পান্ডিয়া। তার ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ৭ ছক্কার মারে। এছাড়া ওপেনার ইশান কিষাণ ৩৭, সূর্যকুমার যাদব ৪০, সৌরভ তিওয়ারির ৩৪ রান করেন।

রাজস্থানের হয়ে বল হাতে জোফরা আর্চার ও শ্রীয়াস গোপাল ২টি করে এবং কার্তিক তিয়াগি ১টি উইকেট নেন।

মুম্বাইয়ের দেওয়া ১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে গেছে রাজস্থান রয়্যালস। দলের হয়ে রবিন উথাপ্পার (১৩) সঙ্গে ওপেনিংয়ে নেমে ঝড় তুলেন স্টোকস। মাঝখানে অধিনায়ক স্টিভেন স্মিথ (১১) জেমস প্যাটিনসনের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরলেও সঞ্জু স্যামসনের সঙ্গে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন তিনি।

বেন স্টোকসের ৬০ বলে অপরাজিত ১০৭ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চার ও ৩ ছক্কায়। স্যামসন ৩১ বলে ৪ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৫৪ রানে।

এই জয়ে প্লে-অফে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো রাজস্থান। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ১০ পয়েন্ট নিয়ে স্মিথের দল ওঠে এসেছে তালিকার ষষ্ঠ স্থানে। ১১ ম্যচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মুম্বাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?