সুমন তান্ডবে এলোমেলো নাজমুল একাদশ, মাহমুদউল্লাহর দরকার ১৭৪

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৮:৫৮

সাহস ডেস্ক

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে সুমন খানের বিধ্বংসী বোলিংয়ে নাজমুল একাদশকে ১৭৩ রানে আটকে দিল মাহমুদউল্লাহ একাদশ। বিসিবি প্রেসিডেন্টস কাপের চ্যাম্পিয়ন হতে মাহমুদউল্লাহ একাদশের দরকার ১৭৪ রান।

রবিবার (২৫ অক্টোবর) মিরপুরে টস হেরে ব্যাট করতে নামে নাজমুল একাদশ।

এদিন শুরুতেই সাইফ হাসানের (৪) উইকেট হারায় নাজমুল একাদশ। ব্যক্তিগত ৫ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। ক্রিজে এসে সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিমও। ৩৭ বলে ১২ রান করে আউট হন তিনি।

ধারণা করা হচ্ছিল ফাইনালের আগে চার ম্যাচের তিনটিতে পঞ্চাশের ওপরে রান করে নিজেকে আসরে সবচেয়ে কার্যকর পারফরমার হিসেবে মেলে ধরেছিলেন মুশফিকুর রহীম।

ফাইনালের আগে ২০৭ রান করেই রান তোলায় সবার ওপরে মুশফিক। সঙ্গে আফিফ হোসেন ধ্রুবও ছিলেন। এই দুজনার সাথে দুই উদ্যমী তরুণ তৌহিদ হৃদয় আর ইরফান শুক্কুর আছেন শান্তর দলে। তাদের চওড়া ব্যাটের সাথে লড়াই হবে ফর্মে থাকা পেসার রুবেল হোসেনের। রাউন্ড রবিন লিগ শেষে ৪ ম্যাচে ১০ উইকেটে পাওয়া পেসার রুবেলই হয়ত হতে পারেন প্রতিপক্ষ ব্যাটিংয়ের ত্রাস।

এরপর ফের ব্যাটিংয়ে নেমে ব্যর্থতার পরিচয় দেন সৌম্য। সেই ৫ রান নিয়েই আউট হন তিনি। নাজমুল হোসেন শান্ত (৩২) ও আফিফ হোসেন (০) ফিরে গেলে ৬৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে নাজমুল একাদশ।

ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ষষ্ঠ উইকেটে ৭০ রানের জুটি গড়ে সেই চাপ ভালোভাবে সামাল দেন। ব্যক্তিগত ২৬ রান করে হৃদয় সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। তবে অন্য প্রান্তে লড়াই করে অর্ধ-শতক তুলে নেন ইরফান। দলের রানের চাকা সচল রাখেন তিনি। আউট হওয়ার আগে শুক্কুর করেন ৭৫ রান। শেষ পর্যন্ত ৪৭.১ ওভারে ১৭৩ রানে অলআউট হয় নাজমুল একাদশ।

মাহমুদউল্লাহ একাদশের হয়ে ১০ ওভারে ৩৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন সুমন খান। এছাড়া রুবেল হোসেন নেন ২ উইকেট। একটি করে উইকেট ভাগাভাগি করেন এবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

নাজমুল একাদশের দেওয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নামবে মাহমুদউল্লাহ একাদশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?